বুধবার, মে ২২, ২০২৪
Led01জেলাজুড়েরাজনীতিসদর

জাতীয় নির্বাচনের মতো উপজেলাও সুষ্ঠু ও সুন্দর হবে: এসপি রাসেল

লাইভ নারায়ণগঞ্জ: জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল বলেন, যেভাবে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ঠিক একই ভাবে আগামীকালের নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে হবে। কোন পুলিশ সদস্য যদি ব্যক্তিগত স্বার্থ আদায় জন্য কোন কিছু করতে যায় এবং সেটা যদি আমরা ধরতে পারি তাহলে তার চাকরি থাকবে না।

মঙ্গলবার (৭ মে) ১২ টায় সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার ও আইন শৃঙ্খলা সদস্যদের হাতে নির্বাচনী সরঞ্জাম তুলে দেয়া হয়। এসময় এক ব্রিফিংয়ে এ কথা বলেন জেলা পুলিশ সুপার।

তিনি আরও বলেন, নির্বাচনে কেউ যেন হাঙ্গামা তৈরী করতে না পারে। নির্বাচন উপলক্ষে আমাদের পর্যাপ্ত পরিমানে মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স ও রিজার্ভ স্ট্রাইকিং ফোর্স থাকবে। কোন সমস্যা হলেই পুলিশ সদস্যরা সেই টিমকে জানাবেন এবং স্ট্রাইকিং টিম সাথে সাথে ব্যবস্থা নেবে। সমগ্র নির্বাচনী এলাকায় মোট ১৮ টি মোবাইল টিম ও স্টাইকিং টিম থাকবে। এখানে ম্যাজিস্ট্রেট টিম ও র‌্যাব ও থাকবে। এটা আমাদের কমিটমেন্ট থাকবে যে কিন্তু কোথাও কারো ব্যক্তিগত কারণে আমাদের জেলা পুলিশের ইমেজ যেন নষ্ট না হয়। ভূত কক্ষে কোন পুলিশ কোন ধরনের কারো সহযোগিতা করতে যাবেন না। সেখানে ম্যাজিস্ট্রেট আছেন তারা ভোটারদের সুবিধা অসুবিধা দেখবেন। আমরা শতভাগ সুষ্ঠ, সুন্দর ও শান্ত পরিবেশে নির্বাচনটি সম্পন্ন করবো।

তিনি বলেন, কিছু সময় অতি উৎসুক ভোটার থাকে। তারাও কোন দল বা বড় ভাইয়ের সমর্থন করে ভোট কক্ষে ভুতের ভিতরে গিয়ে ভোট দেওয়ার সময় একটা ছবি তুলবে। পরবর্তিতে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিবে। আমরা এ বিষয়ে প্রিজাইডিং অফিসের সাথে কথা বলেছি। ভুতে প্রবেশ করার আগে প্রয়োজনে ফোনটা বাইরে রেখে যাবে।

RSS
Follow by Email