রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led04অর্থনীতিফতুল্লা

জাকজমক আয়োজনে ফকির অ্যাপারেলস‘র ২৫ বছর পূরণ

লাইভ নারায়ণগঞ্জ: ১৯৯৮ সালের ৪ নভেম্বর ফকির মনিরুজ্জামান এর হাত ধরে যাত্রা শুরু করে দেশের স্বনামধন্য তৈরি পোশাক শিল্পের শীর্ষ প্রতিষ্ঠান ফকির অ্যাপারেলস লিমিটেড। আজ শনিবার (৪ নভেম্বর) দীর্ঘ ২৫ বছরের যাত্রা শেষ করেছে প্রতিষ্ঠানটি।

আর এই উপলক্ষে জাকজমক আয়োজনের মধ্য দিয়ে দিনটিকে উদযাপন করেছে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি।

ফকির অ্যাপারেলস এর ব্যবস্থানা পরিচালক (এমডি) ফকির মনিরুজ্জামান শনিবার দুপুর সারে ১২টায় সকলকে সাথে নিয়ে বিশাল একটি কেক কাটার মাধ্যমে দিনব্যাপি নানা অয়োজনের সূচনা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- ফকির অ্যাপারেলস এর উপ ব্যাবস্থাপলা পরিচালক নাফিসুজ্জামান, পরিচালক রাফসানুজ্জামান, চিফ অপারেটিং অফিসার বখতিয়ার উদ্দিন আহাম্মেদসহ প্রতিষ্ঠাটির জিএম, ডিজিএম এবং এজিএম।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফকির অ্যাপারেলস এর কর্মকর্তা, কর্মচারি ও শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়েছে মিষ্টি, দেওয়া হয়েছে নতুন পোশাক। এদিন সকাল থেকেই পুরো কারখানাকে মনমুগ্ধকর ভাবে সাজানো হয়েছে। শ্রমিক-কর্মচারিদের মাঝেও ছিলো একটি উৎসবের মত আমেজ।

নাচ, গান, খাওয়া দাওয়া, পুরস্কার বিতরণসহ বিভিন্ন আয়োজন ছিলো সবাইকে ঘিরে।

জানা গেছে, দীর্ঘ ২৫ বছর যাবত এই কারখানাটিতে কাজ করে এমন ১৪ জন শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীকে দেয়া হয়েছে সার্টিফিকেট ও সম্মাননা পদক।

কারখানায় কর্মরত বেশিরভাগ শ্রমিক-কর্মচারি আজ এসেছেন নতুন পোশাক পরে। যেনো কোন উৎসব। সকাল থেকে সহকর্মীদের নিয়ে অনন্দ উল্লাসে মেতে উঠেছে সবাই।

উল্লেখ্য, দেশের স্বনামধন্য এই ফকির অ্যাপারেলস রাজস্ব খাতে যেমন অবদান রেখেছে তেমনি হাজার হাজার বেকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। বর্তমানে কারখানাটিতে কর্মরত শ্রমিক-কর্মচারির সংখ্যা সারে ১০ হাজারের বেশি।

RSS
Follow by Email