মঙ্গলবার, জুন ১৮, ২০২৪
জেলাজুড়েসদর

ছাত্র ফেডারেশন‘র না.গঞ্জ কলেজ কমিটি গঠন

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুর ২টায় বাংলাদেশ ছাত্র ফেডারেশন এর জেলা কার্যালয়ে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটি গঠনকালে বিশেষভাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি ছাত্রনেতা ফারহানা মানিক মুনা এবং সংগ্রামী সাধারণ সম্পাদক ছাত্রনেতা সৃজয় সাহা।

কমিটিতে আহবায়ক সাকিব হাসান সানি, যুগ্ন আহবায়ক মো: ইয়াছিন আরাফাত আরাফ, সম্পাদক মো: বাহার উদ্দিন বাপ্পি, যুগ্ন সম্পাদক মো: মহিবুল্লাহ অয়ন। সদস্য হিসেবে রয়েছেন হাবিবুর রহমান লিমন, মো: রেদোয়ান খান, তুহিন তালুকদার, মো: শাওন। এ কমিটিতে ৩ টি সদস্য পদ কোঅপ্ট রাখা হয়েছে।

এসময় নবনির্বাচিত কমিটির আহ্বায়ক সাকিব হাসান সানি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্রদের স্বার্থের পক্ষে কোনো বিশদ পরিকল্পনা লক্ষ্য করা যায়না। ফলে শিক্ষা প্রতিষ্ঠানের সাথে শিক্ষার্থীদের দুরত্ব বেড়েই চলছে। এমতাবস্থায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রদের প্রতিনিধিত্বের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। ছাত্র-ছাত্রী সংসদ নির্বাচন এখন সময়ের দাবি। এছাড়াও, ছাত্র সংসদ নির্বাচন না হওয়ার কারণে শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও দখলদারিত্ব কেবল বাড়েনি, বিঘ্নিত হয়েছে ছাত্রদের বিকশিত হওয়ার সুযোগ। ফলে শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে হারাচ্ছে তার মর্যাদা। ছাত্র সংসদ নির্বাচনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের গনতান্ত্রিক চর্চার দ্বার উন্মোচিত ও প্রসারিত হয় এবং সাধারণ শিক্ষার্থীদের রাজনীতি সচেতন হয়ে উঠার ক্ষেত্র তৈরি হয়।

তিনি আরও বলেন, আমরা চাই শিক্ষা প্রতিষ্ঠানগুলো ছাত্রদের নিরাপদ আশ্রয় ও বিকাশের কেন্দ্র হোক। শিক্ষার্থীদের প্রতিনিধিত্বের সুযোগ নিশ্চিত করতে ছাত্র-ছাত্রী সংসদ নির্বাচন হোক। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্য দিয়ে দেশের ভবিষ্যৎ নেতৃত্ব গঠন ও তার বিকাশের সুযোগ হোক।

RSS
Follow by Email