সোমবার, মে ২০, ২০২৪
Led04জেলাজুড়েসদর

গ্র্যান্ড প্যাসিফিক হোটেলে নিরাপত্তা কমিটি, গ্যাস ব্যবহারে নির্দেশনা প্রদান

লাইভ নারায়ণগঞ্জ: ফেব্রুয়ারী মাসের আইন শৃঙ্খলা মিটিং‘র সিদ্ধান্ত বাস্তবায়নে নগরীর বিভিন্ন ভবন পরিদর্শন করছে ভবন (আবাসিক ও বাণিজ্যিক) নিরাপত্তা বিষয়ক কমিটি। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৮ মার্চ) নগরীর ২নং রেল গেট এলাকায় ফজর আলী ট্রেড সেন্টার ভবন পরিদর্শন করে এ কমিটি। ভবনে গ্র্যান্ড প্যাসিফিক নামে একটি রেস্তোরাঁসহ বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস রয়েছে।

নিরাপত্তা বিষয়ক কমিটির নেতৃত্বে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মৌসুমি বাইন হীরা। এসময় গ্র্যান্ড প্যাসিফিক রেস্তোরায় পরিদর্শন শেষে রান্নাঘরের পরিচ্ছন্নতা, নিরাপদে গ্যাস ও বিদ্যুৎ ব্যবহার সম্পর্কে কর্তৃপক্ষকে দিক নির্দেশনা প্রদান করেন কমিটির সদস্যরা। সেই সাথে ভবনের ইমার্জেন্সি সিঁড়ি, ওয়াটার রিজার্ভয়ার ও সার্বিক ব্যবস্থাপনা নিয়ে ভবন কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

এব্যাপারে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত নোমান জানান, শহরের বহুতল ভবনগুলোতে নিরাপত্তা বিষয়ক কমিটি পরিদর্শনে যাচ্ছে। বহুতল ভবনগুলোতে ইমার্জেন্সি সিঁড়ি, বিদ্যুৎ সংযোগ, অগ্নি নিরাপত্তাসহ সামগ্রিক ব্যবস্থপনা বজায় আছে কিনা তার দিকে লক্ষ রাখা হবে এবং সে অনুযায়ী ভবন কর্তৃপক্ষকে দিক নির্দেশনা দেওয়া হবে। জেলা প্রশাসন, জেলা পুলিশ, গণপূর্ত বিভাগ, ডিপিডিসি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, তিতাস গ্যাস আঞ্চলিক বিপণন বিভাগ, পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নগর পরিকল্পনাবিদ এবং ফায়ার সার্ভিসের সমন্বয়ে নিরাপত্তা বিষয়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিনিধিগণ ধারাবাহিকভাবে জেলার সকল ভবন (আবাসিক/বাণিজ্যিক) পরিদর্শন করবেন।

RSS
Follow by Email