সোমবার, জুলাই ১৫, ২০২৪
রাজনীতিসদর

গাজায় ফিলিস্তিনি জনগণের উপর হত্যাযজ্ঞের প্রতিবাদে মানববন্ধন

লাইভ নারায়ণগঞ্জ: গাজায় ফিলিস্তিনি জনগণের উপর নৃশংস ইসরায়েলি আক্রমণ, হত্যাযজ্ঞ ও আগ্রাসন বন্ধ করার দাবিতে প্রতিবাদ করা হয়।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের উদ্যোগে বুধবার বিকাল সাড়ে ৪ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বাসদ নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক নিখিল দাসের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বাসদ সোনারগাঁ উপজেলার সমন্বয়ক বেলায়েত হোসেন।

নিখিল দাস বলেন, ১৯৪৮ সাল থেকে প্রতিদিন ফিলিস্তিনের জনগণের জীবন, সম্পদ, জমি কেড়ে নেয়া, অধিকৃত অঞ্চলে নতুন নতুন ইসরায়েলি বসতি স্থাপন করার ফলশ্রুতিতে ফিলিস্তিনের জনগণ আজ নিজ দেশে পরবাসী হয়ে পড়েছে। সাম্প্রতিক সময়ে কাজের অধিকার সংকুচিত করা, আল আকসা মসজিদে প্রবেশ নিয়ন্ত্রিত করা, ফিলিস্তিনিদের পক্ষের সাংবাদিকদের হত্যা, নতুন করে ইসরায়েলি বসতি স্থাপনের পদক্ষেপ গাজাবাসীদের অসন্তোষের তীব্রতাকে বাড়িয়ে তোলে। তার প্রতিক্রিয়ায় হামাসের আক্রমণ এবং ইসরায়েলি পাল্টা আক্রমণে ২০ লাখ গাজাবাসী ফিলিস্তিনির জীবন আজ ভয়াবহ সংকটের মুখে পড়েছে। ইসরায়েলি দখলদারি তৎপরতার চরম মূল্য দিতে হচ্ছে ফিলিস্তিনির জনগণ এবং ইসরায়েলের সাধারণ নাগরিকদের। সাম্প্রতিক ঘটনাকে উপলক্ষ করে নতুন করে ফিলিস্তিনিদের নিশ্চিহ্ন করার পদক্ষেপ নিয়েছে ইসরায়েল। দীর্ঘদিন ধরে নির্মম আক্রমণের শিকার ফিলিস্তিনিদের পাশে না দাঁড়িয়ে তাদের উচ্ছেদের ষড়যন্ত্রে মার্কিন এবং ইউরোপের সাম্রাজ্যবাদীরা ইসরায়েলকে সহায়তা করছে।
নেতৃবৃন্দ ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত লড়াইয়ের প্রতি সমর্থন ঘোষণা করেন। নেতৃবৃন্দ জায়নবাদি ইসরায়েল এবং সাম্রাজ্যবাদী মার্কিন ও ইউরোপের ন্যাক্কারজনক জোটের বিরুদ্ধে নিপীড়িত গাজাসহ ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান। ফিলিস্তিনিদের নিশ্চিহ্ন করার চক্রান্তের বিরুদ্ধে বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার জন্য নেতৃবৃন্দ আহ্বান জানান।

RSS
Follow by Email