শনিবার, জুন ২২, ২০২৪
Led03জেলাজুড়েসোনারগাঁ

গণবিজ্ঞপ্তি দিয়েও হলো না অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

#মানবিকতার খাতিরে ঈদের আগে উচ্ছেদ অভিযান হচ্ছে না: সওজ প্রকৌশলী

লাইভ নারায়ণগঞ্জ: গণবিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল, ১০ জুন মোগড়াপারায় চলবে উচ্ছেদ অভিযান। তবে মানবতার খাতিরে এ উচ্ছেদ অভিযান স্থগিত করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য কায়সার হাসনাতের অনুরোধে উচ্ছেদ অভিযানটি স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

গত ৬ জুন এক গণবিজ্ঞপ্তিতে সড়ক ও জনপদ বিভাগ (সওজ) জানায়, ঢাকা (যাত্রবাড়ী)-কুমিল্লা (ময়নামতি)- চট্টগ্রাম-টেকনাফ (এন-১) জাতীয় মহাসড়কের আওতায় থাকা সোনারগাঁয়ের মোগড়াপারা চৌরাস্তার উভয়পাশের সরকারী ভূমিতে অবৈধভাবে নির্মিত ঘরবাড়ী/দোকান-পাট গড়ে উঠেছে। এতে করে বিভিন্ন মানুষ অবৈধভাবে বহু দিন ধরে ব্যবসা করে আসছেন। এ অবৈধ দখলদার ও স্থাপনা উচ্ছেদের লক্ষে ১০ জুন (সোমবার) সকালে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

গণবিজ্ঞপ্তিতে অবৈধ দখলদার ও স্থাপনা নিজ দায়িত্বে ও নিজ খরচে সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করে সওজ। উচ্ছেদের দিন দখলদার ও স্থাপনা সরানোর জন্য কোনরূপ অতিরিক্ত সময় দেওয়া হবে না বলেও জানানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট এর পরিচালনা ও প্রশাসনের সহযোগিতায় এ মোবাইল কোর্ট পরিচালনার কথা থাকলেও সোমবার মোগড়াপারায় কোন উচ্ছেদ অভিযান পরিচালিত হয়নি।

এব্যাপারে নারায়ণগঞ্জের সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস লাইভ নারায়ণগঞ্জকে বলেন, জ্বী, সোমবারে মোগড়াপারায় কোন উচ্ছেদ অভিযান হচ্ছে না। স্থানীয় এমপি, পুলিশ ও প্রশাসনের অন্যান্য কমাকর্তাদের সাথে এনিয়ে আমাদের মিটিং হয়েছিল। এমপি কায়সার হাসনাতের কাছে অনেকেই অনুরোধ করেছেন, ঈদ পর্যন্ত কোন অভিযান না করা হয়। ঈদের পর যাতে এ উচ্ছেদ অভিযান পরিচলনা করা হয়। মিটিং শেষে আমরা সিদ্ধান্ত নিয়েছি, মানবিক দিক দিয়ে বিবেচনা করে আমরা ঈদুল আজহার আগ পর্যন্ত সেখানে কোন উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। ঈদের পর পুনরায় উচ্ছেদ অভিযানের জন্য দিন নির্ধারণ করা হবে।

RSS
Follow by Email