শনিবার, জুন ২২, ২০২৪
Led05জেলাজুড়েবন্দর

খালের গতি ফেরাতে পরিচ্ছন্নতার কাজ করালেন কাউন্সিলর

লাইভ নারায়ণগঞ্জ: সিটি কর্পোরেশনের ২১ ও ২২ নং ওয়ার্ডের ছালেহনগড় বারইপাড়া সংযোক্ত খাল প্রায় ভরাট হয়ে ছিলো। এগুলোর বিভিন্ন অংশে গাছ-গাছালিও উঠেছে। বর্ষায় বৃষ্টির পানি ও বাসাবাড়ির পানি এই খাল হয়ে নদীতে যেতে না পারায় এই এলাকায় জলাবদ্ধতায় থাকতো। এবারের বর্ষায়ও জলাবদ্ধতা আরও বাড়তে পারে বলে এনসিসির ২১ নং ওয়ার্ড কাউন্সিলর মো: শাহিন মিয়া নিজে উদ্যোগ নিয়ে খালের গতি ফেরানো ও নালা পরিস্কার রাখতে কাজ করছেন। সোমবার (৪ মার্চ) সকাল থেকে এনসিসির ২১ নং ও ২২ নং ওয়ার্ডের বারইপাড়া ছালেহনগড় সংযোগ খাল পরিস্কারের কাজ করছেন।

সরেজমিনে দেখা যায়, বারিপাড়া ছালেহনগড় সংযোগ খালটি পানি নিস্কাশন ব্যবস্থা ঝুঁকিতে রয়েছে। এলাকার খাল ও নালাসমূহ ময়লা আবর্জনায় ভরাট হয়ে পানি নিস্কাশনের কোনো উপায় নেই। এটি ভরাট হয়ে পানি চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে দীর্ঘদিন ধরে। এই খালের পানি নিস্কাশন ব্যবস্থার ধীরগতির বেশ প্রভাব পড়ছে পুরো এলাকা জুড়ে। নতুন কাউন্সিলরের খাল পরিস্কারের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার মানুষ।

সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ড কাউন্সিলর মো: শাহিন মিয়া বলেন, ‘প্রতিবছরই আমরা দেখি, বর্ষাকাল এলে জলাবদ্ধতা নিয়ে ভোগান্তি হয় মানুষের। নির্বাচনের আগে আমাদের মৌখিক প্রতিশ্রতি থাকে জলাবদ্ধতা দূর করা। কিন্তু বিজয়ী হওয়ার পর আমরা অনেকেই ভুলে যাই। আমি আমার কথা রাখার চেষ্টা করছি, এতে সহযোগিতার হাত বাড়িয়েছেন আমাদের নগরমাতা মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভি।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর মো: সুলতান আহম্মেদ ভূইয়া, ২২,২৩,২৪ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শাউন অংকন, মো: স্বপন মিয়া, আলাউদ্দিন, জাহাঙ্গীর মিয়া, বাবুসহ এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ।

RSS
Follow by Email