সোমবার, জুন ২৪, ২০২৪
Led05আদালতরাজনীতি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনজীবীদের অবস্থান কর্মসূচি

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে প্রেরনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন নারায়ণগঞ্জ ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট। বুধবার (১১ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ আদালত প্রঙ্গনে ওই কর্মসূচি পালন করা হয়।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবির, মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. জাকির হোসেন, কেন্দ্রীয় আইনজীবী ফোরামের প্রচার সম্পাদক এড. মাহবুবুর রহমান খানসহ নেতৃবৃন্দ।

এসময় এড. সাখাওয়াত হোসেন খান বলেন, বেগম খালেদা জিয়ার যে শারীরিক অবস্থা, সারা দেশের মানুষ এনিয়ে উদ্দিগ্ন। তাকে আইসিইউতে শিফট করা হয়েছে। তার জীবন মৃত্যুর সন্ধিক্ষনে, এঅবস্থায় তার মতো একজন সাবেক প্রধানমন্ত্রীর উন্নত চিকিৎসার ব্যবস্থা না করে; তাহলে এর দায় সারা জিবন আওয়ামী লীগকে বহন করতে হবে। আজ প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) প্রতিহিংশার কারণে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে জেলে রেখেছে। শেখ হাসিনার জন্য তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছে না। শেখ হাসিনা এই বিচার বিভাগসহ সকল বিভাগকে পুতুলে পরিণত করেছে।

এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, দেশের সাধারণ মানুষের মুখে হাসি ফুটানোর জন্য দেশ নায়ক তারেক রহমান যে কর্মসূচি দিচ্ছেন, আমরা এটি পালন করে যাবো। এই অক্টোবর মাসে সৈরাচারী শেখ হাসিনার পতন শুরু হবে। সরকারকে বলতে চাই, যদি বাচতে চান তাহলে অনতিবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ করুন। তারেক জিয়ার বিরুদ্ধে যেসকল মিথ্যে মামলা দায়ের করা হয়েছে সেগুলো প্রত্যাহার করুন।

বক্তব্য পর্ব শেষে, বিএনপি পন্থি আইনজীবীরা নারায়ণগঞ্জ কোর্ট প্রাঙ্গনসহ পুলিশ সুপার ও জেলা প্রশাসক কার্যলয় সামনে দিয়ে বিক্ষোভ মিছিল করে। এ সময় মিছিলে খালেদা জিয়ার মুক্তির দাবি ও সরকার বিরোধী স্লোগান দেয় নেতৃবৃন্দ।

RSS
Follow by Email