সোমবার, জুন ১৭, ২০২৪
Led03অর্থনীতিজেলাজুড়েবিশেষ প্রতিবেদনসদর

এক সপ্তাহে বেড়েছে ডিমের দাম

লাইভ নারায়ণগঞ্জ: বাজারে বেড়েছে ডিমের দাম। মুরগির সাদা ডিম (দেশি) হালিতে ৪০ থেকে ৪২ টাকা, ডজনে ১২০ থেকে ১২৫ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া পাকিস্তানি সাদা ডিম হালিতে ৭০ থেকে ৭৬ টাকা, ডজনে ২১০ থেকে ২২৮ টাকায় বিক্রি হচ্ছে। এক সপ্তাহের ব্যবধানে হালিতে ২ থেকে ৪ টাকা বেড়েছে।

শুক্রবার (১২ জানুয়ারি) দ্বিগুবাবুর বাজারে সরেজমিনে গিয়ে এ তথ্য জানা যায়।

বাজারের পাইকারী দোকান ঘুরে দেখা যায়, মুরগির লাল ডিম ডজন প্রতি ১২৫ থেকে ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি হালি ডিম ৪৩ থেকে ৪৪ টাকায় বিক্রি হচ্ছে।হাঁসের ডিম হালিতে ৬২ থেকে ৬৫ টাকা, ডজনে ১৮৬ থেকে ১৯৫ টাকায় বিক্রি হচ্ছে। কোয়েলের ডিম হালিতে ১৪ টাকায় বিক্রি হচ্ছে। তবে ডজনে ৪০ থেকে ৪২ টাকায় বিক্রি হচ্ছে।

পাইকারী দোকনীরা জানান, ডিমের উৎপাদন এখনও স্বাভাবিক রয়েছে বলে ডিমের দাম কিছুটা স্খিতিশীল আছে। তবে এক সপ্তাহে ২ থেকে ৪ টাকা বেড়েছে। এখন শীতের সময় চলছে। ক্রেতারা সবজিই বেশি কিনছেন। তাই ডিমের দাম ক্রেতার নাগালের মধ্যে রয়েছে। শীত শেষ হলে যখন সবজি থাকবে না, তখন দাম বাড়তে পারে।

কোয়েলে ডিম কিনতে আসা আরিফুল ইসলাম বলেন, আমার দুই ছেলে কোয়েলের ডিম খেতে খুব পছন্দ করে। তাই তাদের জন্য প্রায়ই বাজার থেকে ডিম কিনে নিয়ে যাই। আজ ৮০ টাকায় দুই ডজন ডিম নিয়েছি। বাজার থেকে দুই সপ্তাহ আগেও কোয়েলের ডিম নিয়েছি। তখন ডিমের দাম

আরেক ক্রেতা সজীব বলেন, মুরগির ডিম হালিতে ৪৫ টাকায় কিনেছি। সপ্তাহ খানেক আগে হালিতে ৪৩ টাকায় কিনেছি। ডিমের দাম ৩০ টাকা হলে আমাদের অনেক উপকার হয়।

RSS
Follow by Email