বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
রাজনীতি

কোনো উস্কানি-ষড়যন্ত্রে পা দেওয়া যাবে না: গিয়াসউদ্দিন

সংবাদ বিজ্ঞপ্তি: ‘সরকার পতন আন্দোলন সফল করতে গিয়াসের ২ কমিটি’ এমন শিরোনামসহ আরও বেশ কিছু শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্য প্রণেদিত বলে দাবি করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিন। এমন কোনো কমিটি গঠন হয়নি এবং এমন কমিটি গঠন করারও কোনো প্রকার সুযোগ নেই বলে তিনি দাবি করেছেন।

‘চলমান আন্দোলনে কোনো একটি স্বার্থান্বেষী মহল ভীতি হয়ে দলীয় নেতাকর্মীদের মনোবল ভাঙার জন্য এমন হীন চেষ্টা চালাচ্ছে। যা অত্যন্ত নিন্দনীয় এবং ঘৃণিত কাজ বলে মনে করেন সাবেক এই সাংসদ। এক বার্তা এই কথা জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল নারায়ণগঞ্জ জেলার সকল ওয়ার্ড, ইউনিয়ন এবং থানা কমিটিগুলো গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় কাউন্সিলর অনুষ্ঠানের মাধ্যমে গঠিত হয়েছে। দলের চলমান আন্দোলন সংগ্রামে প্রত্যেকে প্রত্যেকের অবস্থান থেকে যথাযথভাবে ভূমিকা পালন করে যাচ্ছে। আন্দোলন করতে গিয়ে ইতিমধ্যে অনেক নেতাকর্মী গ্রেপ্তার হয়ে কারাগারে আটক। প্রতিদিনই মিথ্যা মামলায় নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। দলের মাননীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান নির্দেশনা দিয়েছে ‘একজন নেতা গ্রেপ্তার হলে পরবর্তীজন দায়িত্ব পালন করবে।’ কাজেই আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য এটাই নির্দেশনা, এর বাইরে কেউ কোনো নির্দেশনা দিতে পারে না।’

গিয়াসউদ্দিন বলেন, ‘বিএনপির চলমান আন্দোলন দেশের গণতান্ত্রিকমনা মানুষের আন্দোলনে পরিণত হয়েছে। এই আন্দোলনে বর্তমানে বিএনপি এবং এ দেশের সমমনা দলসহ কৃষক, শ্রমিক, ছাত্র, জনতাসহ সর্বশ্রেণি পেশার মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে। দেশের অধিকাংশ মানুষ চাচ্ছে মুক্তিযোদ্ধের চেতনা এবং আদর্শের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে আসন্ন নির্বাচন যাতে অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য হয় সেই দাবি আন্দোলনের মাধ্যমে আদায় করতে হবে।’

‘যে যার অবস্থান থেকে গুরুত্ব দিয়ে চলমান আন্দোলনকে চালিয়ে যাবে। একজন অপরজনকে সাহায্য-সহযোগিতা করে যাবে। দলের ঐক্য আন্দোলনের মধ্য দিয়ে দিন দিন আরও সুদৃঢ়, সুসংহত হচ্ছে। লক্ষ্য রাখতে হবে কারো কোনো উস্কানি এবং ষড়যন্ত্রে পা দেওয়া যাবে না। শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যেতে হবে, যতদিন না লক্ষ্য অর্জিত হয়, ততদিন দলের সকল পর্যায়ের নেতাকর্মীকে সতর্ক থাকার’ আহ্বান জানান তিনি।

‘দেশবাসীর ন্যায় সঙ্গত অধিকার আদায়ের সংগ্রামে ক্ষতিগ্রস্থ হতে পারে এমন মিথ্যা সংবাদ পরিবেশন থেকে বিরত থেকে আদর্শিক পেশার সুনামকে সুমন্নত রাখাতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন জেলা বিএনপির এই সভাপতি।

RSS
Follow by Email