শনিবার, জুন ১৫, ২০২৪
Led02ফতুল্লা

কাশিপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ: নারী-শিশুসহ দগ্ধ ৪

নারায়ণগঞ্জের কাশিপুরে হোসাইনি নগর এলাকার ছয়তলা ভবনের পাঁচ তলার একটি ফ্লাটে গ্যাস বিস্ফোরণ ঘটে। এতে আগুনে চারজন দগ্ধসহ আহত হয়েছেন অনন্ত ছয়জন৷ শনিবার দিবাগত রাত ১২ টার দিকে আসলাম সিকদারের মালিকানাধীন লক্ষী নিবাসে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, ওই এলাকার হোসিয়ারি কারখানার মালিক সবুজ খন্দকার, পোশাক কারখানার শ্রমিক রানা মিয়া, তার স্ত্রী বিথি আক্তার, তাদের এক কন্যা শিশু। এছাড়া স্থানীয় ফল ব্যবসায়ী আবু কালাম ও জাকির হোসেন নামে দুইজন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও দগ্ধের স্বজনরা জানায়, রাত ১২ টার দিকে লক্ষী নিবাসের পাঁচতলার একটি ফ্ল্যাট থেকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। এসময় ওই ফ্ল্যাটের ভেতরে আগুন ছড়িয়ে পড়ে। এসময় আশপাশের লোকজন ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। দগ্ধ ও আহতদের উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক দগ্ধ চারজনকে রাজধানীর শেখ হাসিনা বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠিয়ে দেন। আবু কালাম নামে অন্য আরেক জনকে নেয়া হয় ঢাকার পঙ্গু হাসপাতালে৷ এছাড়া জাকির নামে একজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

স্থানীয় বাসিন্দা ফরিদা বেগম লাইভ নারায়ণগঞ্জকে জানায়, ঘরের ভিতরে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ করেই শুনতে পারি বিকট আওয়াজ। ঘর থেকে বের হওয়ার জন্য দরজা খোলার চেষ্টা করি, কিন্তু কোন ভাবেই দরজা খুলতে পারছিলাম না। অনেক চেষ্টার পর খুলেই দেখি বাড়ির উঠানে বিশাল এক ভাঙ্গা দেয়াল পরে আছে।

মো. সোহেল লাইভ নারায়ণগঞ্জকে জানান, খুব জোরে আওয়াজ শুনে ভয় পেয়ে গেছি। মাথা ব্যাথা করছে। ভাবছিলাম হয়তো বাড়ির পাশে কোন ট্রান্সফরমার এর ব্লাস্ট হইছে। বাহিরে বের হয়ে দেখি আসলাম মিয়ার বাড়ির ৫তলার দেয়াল ভেঙ্গে উঠানে পরে আছে।

 

ঘটনাস্থলে যাওয়া নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন জানান, ফায়ার সার্ভিসের সদস্যরা যাওয়া আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে। বিস্ফোরণে পাঁচতলা ফ্ল্যাটের দেয়াল ভেঙে নিচে পড়ে পাশের একটি আধাপাকা ঘরের চালাসহ আসবাপত্র ভেঙে গেছে। পাশাপাশি ওই ফ্ল্যাটের দরজা ও জানালাসহ ঘরের আসবাপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। ধারণা করা হচ্ছে, সিলিন্ডার গ্যাস থেকে এ বিস্ফোরণ ঘটেছে। তদন্তের পর ঘটনার কারনসহ ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে। বিস্ফোরণে দগ্ধ ও আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 

 

RSS
Follow by Email