রবিবার, জুন ২৩, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতিরূপগঞ্জ

কাঞ্চন পৌরসভা নির্বাচন: ৪ মেয়র প্রার্থীর মধ্যে ২জন বাতিল

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ৪ মেয়র প্রার্থিতাপ্রত্যাশীর মধ্যে দুজনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের উপজেলা মিলনায়তনে কাঞ্চন পৌরসভার বর্তমান মেয়র রফিকুল ইসলাম রফিক ও পৌর বিএনপির সাবেক নেতা আবুল বাশার বাদশার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার কাজী মোহাম্মদ ইস্তাফিজুল ইসলাম আকন্দ।

এদিকে মেয়র প্রার্থী প্রত্যাশী ছিলেন, স্বতন্ত্র থেকে মো. রফিকুল ইসলাম, দেওয়ান আবুল বাশার বাদশা, শফিকুল ইসলাম ও রেজিয়া খাতুন আলো। এদের মধ্যে শফিকুল ইসলাম ও রেজিয়া খাতুন আলোর মনোননয়নপত্র বাছাই পর্বে বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থী ৫জন। এদের মধ্যে ৪ জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হলেও ১জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন ৩৭জন। এদের মধ্যে ৩৩জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয় এবং ৪জনের প্রার্থীতা বাছাইয়ে বাতিল ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার তাজাল্লি ইসলাম, রূপগঞ্জ থানার ওসি দীপক চন্দ্র সাহাসহ ওই পৌরসভার সব ওয়ার্ড কাউন্সিলররা।

উল্লেখ্য, প্রার্থীদের মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তান নিকট দাখিলের শেষ তারিখ ৩০ মে। রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাছাই হবে ২ জুন। ৩ থেকে ৫ জুন পর্যন্ত মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে। ৬ থেকে ৮ জুন আপিল নিষ্পত্তি করা হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুন। ১০ জুন প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। সবশেষে ২৬ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কাঞ্চন পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে।

RSS
Follow by Email