শুক্রবার, জুলাই ১২, ২০২৪
Led04অন্যান্যজেলাজুড়েরাজনীতিরূপগঞ্জ

কাঞ্চন পৌরসভার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের তালিকা

লাইভ নারায়ণগঞ্জ: অনুষ্ঠিত হয়েছে রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা নির্বাচন। নির্বাচনে মেয়র ও ওয়ার্ড কাউন্সিলার পদে অংশগ্রহন করেছে মোট ৩৩ জন প্রার্থী। এর মধ্যে পৌরসভার মেয়র ও ৯টি ওর্য়াডে কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ভোট লড়াই করে নির্বাচিত হয়েছেন ১১ জন প্রার্থী। প্রতিদ্বন্দ্বী না থাকায় ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ১নং ওয়ার্ড নারী কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় প্রার্থীরা নির্বাচিত হয়। বুধবার (২৬ জুন) কাঞ্চন পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দের ঘোষণাকৃত ফলাফল হতে এ তথ্য পাওয়া যায়।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ি, কাঞ্চন পৌরসভায় মেয়র পদে নির্বাচন করেছে প্রার্থী আবুল বাশার বাদশা ও রফিকুল ইসলাম। মোবাইল ফোন প্রতীকে ১৬ হাজার ৯৩৯ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন বাদশা। অন্যদিকে প্রতিদ্বন্দ্বী জগ প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম পেয়েছেন ১২ হাজার ৪০৪ ভোট।

এছাড়াও ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মোঃ পনির হোসেন (উটপাখি) ২ হাজার ৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ হোসাইন (ডালিম) ৮৮১ ভোট পেয়েছেন।

২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে রফিক (ডালিম) ১ হাজার ৩৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ হোসেন (পাঞ্জাবী) ১ হাজার ২৫৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এই ওয়ার্ডে অপর প্রার্থী বিল্লাল হোসেন (উটপাখি) পেয়েছেন ১ হাজার ১৭ ভোট।

৩নং ওয়ার্ড কাউন্সিলর পদে মো. মাঈন উদ্দিন (ডালিম) ১ হাজার ২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল ইসলাম (পাঞ্জাবি) পেয়েছেন ৭০৬ ভোট। এই ওয়ার্ডে অপর ২ প্রার্থী রফিকুল ইসলাম (টেবিল ল্যাম্প) পেয়েছেন ২৪৬ ভোট এবং মোবারক হোসেন রানা (উটপাখি) পেয়েছেন ১৩৩ ভোট।

৪নং ওয়ার্ডে কাউন্সিলর পদে দেওয়ান আশরাফুল (পানির বোতল) ১ হাজার ৯৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ নাসিরুল হক ভূইয়া দুলাল (ডালিম) পেয়েছেন ১ হাজার ২৫৪ ভোট। এই ওয়ার্ডে অপর প্রার্থী শাহাদাৎ হোসেন (উটপাখি) পেয়েছেন ১ হাজার ১৬৫ ভোট।

৫নং ওয়ার্ডে কাউন্সিলর পদে আবু নাঈম (ডালিম) ১৬০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ তানভীর আলম (উটপাখি) ১ হাজার ২৮২ ভোট পেয়েছেন। অপর দুই প্রার্থীদের মধ্যে হামিদুল হক খান (পানির বোতল) ১হাজার ২৮০ ভোট ও মোঃ মজিবুর রহমান (পাঞ্জাবি) ২৩২ ভোট পেয়েছেন।

৬নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মোঃ মফিকুল ইসলাম খান (পানির বোতল) ২ হাজার ২৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মঞ্জুর আলম (ডালিম) পেয়েছেন ৭০০ ভোট। অপর দুই প্রার্থী মোঃ শফিকুল ইসলাম (উটপাখি) ৫০৯ ভোট ও মঞ্জুর হোসেন (পাঞ্জাবি) ১৬৪ ভোট পেয়েছেন।

৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মোঃ রোকন মিয়া (উটপাখি) ২ হাজার ৩৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আব্দুল্লাহ আল মামুন (পানির বোতল) ৯৬৭ ভোট পেয়েছেন।

৯নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মোঃ সোহেল মিয়া (ডালিম) ৭০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আমজাদ হোসেন (পাঞ্জাবি) ৬২১ ভোট পেয়েছেন। অপর ৩ প্রার্থীদের মধ্যে মোঃ আব্দুল কাইউম (পানির বোতল) ৫৮৩ ভোট, মোঃ সবুজ মিয়া (উটপাখি) ২৪৩ ভোট ও কামরুল হাসান খন্দকার হির (টেবিল ল্যাম্প) ২১২ ভোট পেয়েছেন।

সংরক্ষিত ২নং ওয়ার্ড নারী কাউন্সিলর পদে নাছিমা আক্তার (আনারস) ৭ হাজার ২৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সাফিয়া আক্তার (চশমা) পেয়েছেন ৫ হাজার ১০১ ভোট।

সংরক্ষিত ৩নং ওয়ার্ড নারী কাউন্সিলর পদে মিনারা বেগম (আনারস) ৪ হাজার ২৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জুলেখা পারভীন (চশমা) পেয়েছেন ৪ হাজার ৪৬ ভোট।

প্রসঙ্গত, অনুষ্ঠিত রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা নির্বাচনের মোট ভোটার ৪০ হাজার ৭৯৮ জন। মোট ভোট কেন্দ্র ছিলো ১৯ টি। এ কেন্দ্রগুলোতে প্রদত্ত মোট ভোটের সংখ্যা ২৯ হাজার ৫১১ টি, এর মধ্যে বৈধ হিসেবে গৃহীত হয় ২৯ হাজার ৩৪৩ টি এবং বাতিল হয়েছে ১৬৮টি ভোট।

RSS
Follow by Email