বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Led02আদালত

কাঁচপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ: ৯ জন গ্রেফতার, ১জন রিমান্ডে

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে কাঁচপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে একজনকে রিমান্ডে নেওয়া হয়েছে এবং বাকিদের কারাগারে পাঠানো হয়েছে। সোমবার (২১ আগস্ট) বিকেলে গ্রেফতারদের সাত দিনের রিমান্ড চেয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালতে পাঠানো হয়।

এসময় একজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক। আর বাকি আসামিদের কারাগারে পাঠানো হয়েছে। রিমান্ডে নেওয়া ইব্রাহীম জামপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক। কারাগারে যাওয়া ব্যক্তিরা হলেন গাজী আজিজ, মো. সুমন, আয়নাল, রুহুল আমিন, মো. সাজ্জাদ হোসেন, মাহাবুব, পিন্টু ও পারভেজ।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, সোনারাগাঁয়ে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ৯ জনকে গ্রেফতার করে আদালতে তোলা হলে একজনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক। বাকিদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে ২০ আগস্ট রাতে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ আহমেদ বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা করেন। মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, আজহারুর ইসলাম মান্নান, সাবেক এমপি আতাউর রহমান খান আঙ্গুরসহ ১১৩ জনের নাম রয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ৬শ জনকে মামলায় আসামী করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ আগস্ট ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের কাঁচপুরে জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ টিয়ারশেল ও কয়েক রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

RSS
Follow by Email