সোমবার, মে ২০, ২০২৪
Led01জেলাজুড়েশিক্ষা

এসএসসিতে না.গঞ্জে পাশের হার ৮৭.৬২%, জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৯৮১ শিক্ষার্থী

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ২০২৪ সালে নারায়ণগঞ্জে এসএসসি ও সমমান পরীক্ষায় ৩৩ হাজার ২৪২জন পরীক্ষার্থীর মধ্যে ২৯১২৯জন উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৯৮১জন শিক্ষার্থী। এবার নারায়ণগঞ্জে পাশের হার ৮৭.৬২% পার্সেন্ট। রবিবার (১২ মে) দুপুরে নারায়ণগঞ্জ জেলা শিক্ষা অফিসার মো. ইউনুস ফারুকী এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেছেন।

২০২৪ সালে এসএসসি পরীক্ষা দিয়েছে ২৯ হাজার ৩৬ শিক্ষার্থী, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৫ হাজার ৫৭৭ শিক্ষার্থী। এসএসসি পরীক্ষায় পাশের হার ৮৮.০০% ও জিপিএ-৫ পেয়েছে ২৭শ’ ২৮ শিক্ষার্থী। এসএসসি (ভোকেশনাল) পরীক্ষা দিয়েছেন ১৫শ ১৯জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৩৯৭জন। এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় পাশের হার ৯১.৯৭% ও জিপিএ-৫ পেয়েছে ১০০ শিক্ষার্থী। দাখিল পরীক্ষা দিয়েছে ২৬শ’ ৬০জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২১শ’ ৫৫ শিক্ষার্থী। দাখিল পরীক্ষায় পাশের হার ৮১.০১% ও জিপিএ-৫ পেয়েছে ১৫৩ শিক্ষার্থী।

এসএসসি পরীক্ষায় নারায়ণগঞ্জ সদর উপজেলায় পরীক্ষা দিয়েছেন ১৩ হাজার ৮২৬ জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১২ হাজার ১৩৬ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৮৭.৭৮ % ও জিপিএ-৫ পেয়েছে ১৬শ ৭৩ শিক্ষার্থী। বন্দর উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৩১শ’ ৩জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৬শ ১৭জন শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৮৪.৩৪ % ও জিপিএ-৫ পেয়েছে ১৬৩ শিক্ষার্থী। সোনারগাঁও উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৪১শ’ ৪১জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩৬শ ৮৬জন শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৮৯.০১ % ও জিপিএ-৫ পেয়েছে ২৪১ শিক্ষার্থী। আড়াইহাজার উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৩২শ’ ৬৭জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৯শ ২৪জন শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৮৯.৫০ % ও জিপিএ-৫ পেয়েছে ২৮৭ শিক্ষার্থী। রূপগঞ্জ উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৪৭শ’ ২৬জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৮২শ ১৪জন শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৮৯.১৬ % ও জিপিএ-৫ পেয়েছে ৩৬৪ শিক্ষার্থী।

দাখিল পরীক্ষায় নারায়ণগঞ্জ সদর উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৮শ’ ২৮জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৭শ’ ৪৯ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৯০.৪৬ % ও জিপিএ-৫ পেয়েছে ৭৩ শিক্ষার্থী। বন্দর উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৩শ’ ২৭জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২শ’ ৪৬ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৭৫.২৩ % ও জিপিএ-৫ পেয়েছে ২ শিক্ষার্থী। সোনারগাঁও উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৩শ’ ২২জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩শ’ ১৯ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৯৯.০৬ % ও জিপিএ-৫ পেয়েছে ৩৪ শিক্ষার্থী। আড়াইহাজার উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৪শ’ ২৩জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩শ’ ৭০ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৮৭.৪৭ % ও জিপিএ-৫ পেয়েছে ১৪ শিক্ষার্থী। রূপগঞ্জ উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৭শ’ ৬০জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪শ’ ৭১ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৬১.৯৭ % ও জিপিএ-৫ পেয়েছে ৩০ শিক্ষার্থী।

এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় নারায়ণগঞ্জ সদর উপজেলায় পরীক্ষা দিয়েছেন ৫শ’ ৬৫জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫শ’ ১০ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৯০.২৬ % ও জিপিএ-৫ পেয়েছে ২৮ শিক্ষার্থী। বন্দর উপজেলায় পরীক্ষা দিয়েছেন ১শ’ ৪২জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১শ’ ৩২ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৯২.৯৫ % ও জিপিএ-৫ পেয়েছে ১৪ শিক্ষার্থী। সোনারগাঁও উপজেলায় পরীক্ষা দিয়েছেন ২শ’ ৭৫জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২শ’ ৫৬ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৯৩.০৯ % ও জিপিএ-৫ পেয়েছে ৮ শিক্ষার্থী। আড়াইহাজার উপজেলায় পরীক্ষা দিয়েছেন ২শ’ ৮১জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২শ’ ৬৭ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৯৫.০১ % ও জিপিএ-৫ পেয়েছে ১৫ শিক্ষার্থী। রূপগঞ্জ উপজেলায় পরীক্ষা দিয়েছেন ২শ’ ৫৬জন, এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২শ’ ৩২ শিক্ষার্থী। এ উপজেলায় পাশের হার ৯০.৬২ % ও জিপিএ-৫ পেয়েছে ৩৫ শিক্ষার্থী।

RSS
Follow by Email