রবিবার, জুন ২৩, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসোনারগাঁ

এমপি থাকতে টেন্ডার নিয়েছি, বর্তমান এমপি উদ্বোধন করবে: সাবেক এমপি খোকা

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ের দশ বছরের পথচলা ও স্বপ্নের সুন্দরতম আধুনিক সোনারগাঁ গড়ে তোলা বিষয়ে এক মতবিনিময় সভার আয়োজন করেছে, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকাল ৩টায় মোগরাপাড়া চৌরাস্তা ঈশাখাঁ টুরিস্ট হোম এন্ড কমিউনিটি সেন্টারে ওই সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় লিয়াকত হোসেন খোকা বলেন, গ্রাম থেকে শুরু করে সোনারগাঁয়ের অনেক স্থানেই আমি রাস্তাঘাট করতে পেরে আল্লাহর কাছে শুক্রিয়া জানাই। বারদীতে আমি যখন নির্বাচনের পরে গিয়েছিলাম, তখন সেখানে কোন রাস্তা ছিলো না। আমার কাছে তখন একজন ৮০ বছরের বৃ্দ্ধা এসে বললো এদিক দিয়ে যাওয়ার রাস্তা ছিলো না। তখন সরকারি বরাদ্ধ ছিলো না। আমি তখন নিজ অর্থে সেখানে রাস্তা করে দেই। কিন্তু পরে একটা অংশে সরকারি অনুদান নেয়া হয়েছিলো। নির্বাচনের আগে সেই রাস্তা পাকা করার অনুমোদন নেই। নির্বাচনের কারণে সেই রাস্তা কাজ শুরু হয়নি। কিন্তু আমার স্নেহের ভাতিজা ও বর্তমান এমপি সেই কাজটা শুরু করেছে।

তিনি আরও বলেন, আমি ২ বার সোনারগাঁয়ে সাংসদ হিসেবে দায়িত্ব পালন করেছি। সাংসদ থাকাকালীন সময়ে সোনারগাঁয়ে বিভিন্ন গুরুত্বপূর্ন ব্রীজ, স্কুল কলেজ ভবন নির্মাণ, কালভার্ট, রাস্তা ঘাটসহ অবকাঠামোগত উন্নয়ন করেছি। এছাড়াও তিনি শিক্ষা সংস্কৃতি নিয়ে কাজ করেছি। করোনা পরিস্থিতি মোবাবেলায় নিজস্ব দল গঠন করে খাদ্য চিকিৎসার ব্যবস্থা করেছি। করোনায় ৫৮ জন মারা যাওয়া মানুষ তার করোনা যোদ্ধারা তাদের দাফনের ব্যবস্থা করেছি।

তিনি বলেন, সোনারগাঁয়ের এমন কোন বিভাগ নেই, যেখানে তার উন্নয়ন হয়নি। রাস্তাঘাট, ব্রীজ,হাসপাতাল ৩১ থেকে ৫০ শয্যায় উন্নিত, শিক্ষ, হাটবাজার, নদী বেষ্টিত নুনেরটেক গ্রামের বিদ্যুতায়ন, শেখ রাসেল স্টেডিয়াম, ইউলুপ, ফুট ওভার ব্রীজ, খাল খনন, ওয়াসা পানি সাপ্লাই, ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ ও পৌর এলাকায় ডাম্পিং ব্যবস্থা গ্রহন করেছি।

সাবেক এমপি খোকা বলেন, আমি সোনারগাঁয়ে যে সকল উন্ন্য়নের পরিকল্পনা বাস্তবায়নের টেন্ডার প্রক্রিয়া শেষ করেছি সেগুলো আগামী ২ বছর পর্যন্ত বর্তমান সাংসদের উন্নয়ন কাজের উদ্বোধন করতে পারবেন। আগামী দিনগুলোতে সোনারগাঁবাসীর উন্নয়নের পাশে থাকার অঙ্গীকার করছি।

RSS
Follow by Email