রবিবার, জুন ১৬, ২০২৪
Led06ধর্ম

এবার নারায়ণগঞ্জে ২১৫টি স্থানে হবে দুর্গাপূজা

লাইভ নারায়ণগঞ্জ: আর মাত্র একমাস পর শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। বেণীমাধব শীলের ফুলপঞ্জিকা অনুযায়ী এবার মহালয়া পড়েছে আগামী ১৪ অক্টোবর।

জানা গেছে, এবার নারায়ণগঞ্জে ২১৫টি স্থানে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা। যা গতবারের চেয়ে ৩টি কম। গত বছর নারায়ণগঞ্জে মোট দুর্গাপূজার মন্ডপ হয়েছিলো ২১৮টি। যদিও, অবস্থা বিবেচনা করে পূজা মন্ডপের সংখ্যা বারতে আবার কমতেও পারে।

এদিকে, দুর্গাপূজার যাবতীয় আয়োজন, আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ নানা বিষয় নিয়ে আগামী ২৮ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশের সাথে প্রস্ততি সভা করবে বাংলাদেশ পূজা উৎযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর।

তথ্য মতে, এবারের দুর্গাপূজার মহাষষ্ঠী পড়ছে আগামী ২০ অক্টোবর, মহাসপ্তমী পড়ছে আগামী ২১ অক্টোবর, মহাষ্টমী পড়ছে আগামী ২২ অক্টোবর, মহানবমী পড়ছে ২৩ অক্টোবর এবং ২৪ অক্টোবর মহাদশমীর মধ্য দিয়ে শেষ হবে ধর্মাবলম্বীদের অন্যতম এই ধর্মীয় উৎসব।

নারায়ণগঞ্জ জেলা পূজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন জানান, নারায়ণগঞ্জে এবার মোট ২১৫টি স্থানে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। আমরা এ বিষয়ে আগামী ২৮ সেপ্টেম্বর জেলা প্রশাসকের সাথে একটি প্রস্ততি সভা করবো। ইতিমধ্যে নারায়ণগঞ্জের সকল মন্দিরে পূজার জন্য প্রস্ততি নেয়া শুরুও হয়ে গেছে।

এবার নারায়ণগঞ্জ সদর উপজেলায় মোট ৪২টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা। বন্দরে ২৯টি, ফতুল্লায় ২৮টি, সিদ্ধিরগঞ্জে ৮টি, আড়াইহাজারে ৩৩টি, সোনারাগাঁয়ে ৩২টি এবং রূপগঞ্জের ৫৪টি স্থানে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা। যোগ করেন শিখন সরকার শিপন।

RSS
Follow by Email