সোমবার, জুন ২৪, ২০২৪
সদর

‘এনসিসি’র নতুন বর্ধিত হোল্ডিং ট্যাক্স মরার উপর খাঁড়ার ঘা সমতূল্য’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দরের ৯ টি ওয়ার্ডের প্রায় ১৯শ’ বাসিন্দা হোল্ডিং ট্যাক্স কমানোর দাবিতে মেয়র সেলিনা হায়াৎ আইভীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন। মঙ্গলবার নগর ভবনে উপস্থিত হয়ে ওই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, আমরা নিন্ম স্বাক্ষরকারীগণ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দর জোনের ১৯ থেকে ২৭ নং ওয়ার্ডের বাসিন্দা। শীতলক্ষ্যা নদীর কারণে পূর্বপারের বাসিন্দাগন শহরের তুলনায় সর্বপ্রকার আধুনিক সুবিধা বঞ্চিত। আপনি অবগত আছেন যে বর্তমান বিশ্বমন্দার প্রভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, কর্মহীনতা, আয় সংকোচনসহ নানা যৌক্তিক কারণে মানুষের জীবনযাত্রার মান দিন দিন অবনতির দিকে যাচ্ছে। বর্তমানে অনেকেই উপার্জনের একমাত্র মাধ্যম বাড়ি ভাড়া। অনেক সময় বাড়ি খালি থাকে। অনেকে ভাড়া দিতে পারেনা। বাড়ি ভাড়া বাড়ানোর সুযোগ নেই। এই বৈশ্বিক মন্দা ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বাজারে নতুন বর্ধিত হোল্ডিং ট্যাক্স মরার উপর খাড়ার ঘা সমতূল্য।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, মাননীয় মেয়র মহোদয় আপনি আমাদের নগর মাতা তথা অভিভাবক। আপনার সহানুভূতি ব্যতিত আপনার নিকট চাহিবার আমাদের কিছু নেই। নতুন আরোপিত হোল্ডিং ট্যাক্স প্রত্যাহার করে পূর্ব নির্ধারিত পৌর কর বহাল রাখতে আপনার একটি সহানুভূতি সিদ্ধান্ত একান্ত কাম্য।
জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দরের ৯টি ওয়ার্ডের বাসিন্দারা দীর্ঘদিন ধরেই হোল্ডিং ট্যাক্স কমানোর দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এর আগে বন্দরের কেন্দ্রীয় শহীদ মিনারে কয়েক দফা বৈঠকের পরে গণস্বাক্ষর সংগ্রহ শুরু হয়। প্রায় ১ হাজার ৯০০ বাসিন্দার সাক্ষর সংগ্রহ করে আন্দোলনকারীরা।

RSS
Follow by Email