মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
গণমাধ্যমজেলাজুড়েসদরসোশ্যাল মিডিয়া

এড. মাসুমের পিতার মৃত্যু বার্ষিকী রবিবার

লাইভ নারায়ণগঞ্জ: দৈনিক খবরের পাতার সম্পাদক ও সিনিয়র আইনজীবি এড.মাহবুবুর রহমান মাসুমের পিতা ভাষা সৈনিক মরহুম এম আবু বকর সিদ্দিকীর ২০ তম মৃত্যু বার্ষিকীর আয়োজন করা হয়েছে। রবিবার (১২ নভেম্বর) এ উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে-ভোরে মরহুমের কবর জিয়ারত, পবিত্র কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

রবিবার বাদ আছর নারায়ণগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদে(পুরাতনকোর্ট) মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। মরহুমের আত্মীয়স্বজন, শুভাকাঙ্খীদের এই মিলাদ ও দোয়া মাহফিলে অংশ গ্রহণ করার জন্য মরহুমের পরিবারের পক্ষ থেকে এড. মাহবুবুর রহমান মাসুম বিনীত অনুরোধ জানিয়েছেন।

জীবদ্দশায় মরহুম এম আবু বকর সিদ্দিক আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠালগ্নে সক্রিয় ভাবে যুক্ত ছিলেন। তিনি ১৯৫২ সালের ভাষা আন্দোলনে কারাবরণ করেন। ১৯৫৪ সালের নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়ে নারায়ণগঞ্জে তার উল্লেখযোগ্য ভূমিকা ছিল।তিনি যুক্তফ্রন্টের দেশের মধ্যে নির্বাচিত প্রার্থী মরহুম আলমাছ আলী প্রথান নির্বাচনী এজেন্ট ছিলেন। এরপর যুক্তফ্রন্টের বিপর্যয়ের পর তিনি রাজনৈতিক কর্মকান্ড থেকে নিজেকে সরিয়ে নেন। সেসময়ে তার রচিত একমাত্র রাজনৈতিক উপন্যাস “আবার সূর্য উঠবে” পাঠক সমাজে বিপুল সমাদৃত হয়েছিল। তিনি মহিলা মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক এবং নারায়ণগঞ্জ আদর্শ স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি ও কিন্ডার কেয়ার স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। তিনি নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের কার্যকরী পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন এবং নারায়ণগঞ্জ আটা-ময়দা মিল মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ধান-চাল কল মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি দায়িত্ব পালন করেছেন। ২০০৩ সালে ১২ নভেম্বর ৭৫ বৎসর বয়সে তিনি মৃত্যুবরন করেন। ডি আই টি মসজিদে সন্মূখে বঙ্গবন্ধু সড়কে খতিব মাওলানা আব্দুল আউওয়ালের ইমামতিত্বে জানাযা শেষে পাইকপাড়া কবরস্থানে তাকে দাফন করা হয় ।

RSS
Follow by Email