বুধবার, মে ২২, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসদর

এক দেশে দুই আইন, দেশকে কি মগের মুল্লুক পেয়েছেন: হাফিজুল ইসলাম

লাইভ নারায়াণগঞ্জ: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির(সিপিবি) নারায়াণগঞ্জ জেলা শাখার সভাপতি হাফিজুল ইসলাম বলেছেন, আমাদের দেশের কয়েকটি সিটি কর্পোরেশনে পরিচ্ছন্নতা কর্মীদের বিনা ভাড়ায় থাকার ব্যবস্থা আছে। আমাদের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, পরিচ্ছন্ন কর্মীদের জন্য ৫ শতাধিক ওয়ার্ড তৈরি করেছেন। আমরা পূর্বেই বলেছিলাম, তাদের কাছ থেকে কোন কিছু পাওয়ার সুযোগ নাই।

বুধবার (১ মে) বিকেলে মহান মে দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র(টিইউসি) নারায়ণগঞ্জ জেলা কমিটি শ্রমিক সমাবেশ আয়োজন করে। চাষাঢ়া শহীদ মিনারে আয়োজিত সমাবেশে বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ৮ হাজার টাকা বেতনের কর্মচারীর ভাড়া বাবদ ৫ হাজার টাকা কেটে নেন। সে কর্মীরা কি হাওয়া খেয়ে বাঁচবে। আমাদের দেশের বিভিন্ন সিটি কর্পোরেশনে পরিচ্ছন্ন কর্মীরা, যে সুযোগ-সুবিধা পায় এবং যে ভাতা পায়। সে ভাতা আপনাদের নিশ্চিত করতে হবে।

তিনি আরোও বলেন, আমাদের শহরে রিক্সা মিশুক গাড়িগুলো চলে। কিছু গাড়ি চলতে পারে এবং কিছু গাড়ি চলতে দেয়া হয় না। যে গাড়িগুলো চলে, সেগুলোকে কার্ড দেয়া হয়। তাদের থেকে টাকা নেয়া হয়। যেসকল লোকজন এই দরিদ্র মানুষদের থেকে টাকা নেয়। এর হিসাব যদি আপনারা জানতে চান, আমি তথ্য প্রমাণসহ হিসাব দিতে পারব। তারা টাকা না দিলে, এক ধরনের অস্ত্র দিয়ে দরিদ্র লোকটির গাড়ির চাকা পানচার করে দেয়।

কমরেড হাফিজুল ইসলাম আরোও বলেন, এটা আইনের কোন বিধানে আছে। আমরা আইনের আশ্রয় নিব। পুলিশের উপস্থিতিতে আপনি কাউকে চলতে দিবেন, কাউকে দিবেন না। একদেশে দুই আইন, এটা কি মগের মুল্লুক পেয়েছেন। এটা মগের মুল্লুক নয়, ৩০ লক্ষ শহীদের রক্তে এ দেশ স্বাধীন হয়েছে।

এ সময় সমাবেশে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি আব্দুল হাই শরীফের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য হাফিজুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারন সম্পাদক বিমল কান্তি দাস, সাহ-সাধারন সম্পাদক ইকবাল হোসেন, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সভাপতি এম.এ. শাহীন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

RSS
Follow by Email