বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

একটা সীল মানেই দেশ রক্ষার একটি এটম বোম: সেলিম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: মুক্তিযুদ্ধা হিসাবে আমি পেরেছি বাংলাদেশের মানচিত্র বানাতে। আমাদের যুদ্ধ করার জন্য আমাদের হাতে যা ছিল তা নিয়ে প্রস্তুত হয়েছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব । দেশ বাচাতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। আপনাদের যুদ্ধের জন্য কিন্তু অস্ত্র লাগবে না আপনাদের কাছে ৭ জানুয়ারি একটি সীল এবং একটি প্যালট পেপার দেওয়া হবে। একটা মনে করবেন, আপনি একটা এটম বোম বানিয়ে ফেলেছেন বাংলাদেশকে রক্ষা করার জন্য। আপনার যাকে মন চায় তাকে সীল দিবেন।

বুধবার (২৭ ডিসেম্বর) এনসিসির ১৪ নং ওয়ার্ডে রেললাইনের পাশে এক উঠান বৈঠকে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, আমাদের দেশে ১০০ বছরের গ্যাস ছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জন্য সেই গ্যাসটা দিয়ে গেছেন। তিনি দান করে নাই। আমরা গ্যাস ব্যবহার করবো সময় মতো বিল দিবো। অনেকে আছেন যারা বাচ্চার নষ্ট করার খাতা কোম্বল ধোয়ার পর গ্যাসের উপর শুকা দেন। তাড়াতাড়ি শুকানোর জন্য। এ দেশে স্বাধীন হয়েছে ৫২ বছর হলো কিন্তু বঙ্গবন্ধু গ্যাস রেখে গেছে ১০০ বছরের জন্য। চিটাগাং, বরিশাল, ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্যাস পাওয়া যায়, গ্যাস আসবে আপনারা চিন্তা করবেন না। গ্যাসের সঠিক ব্যবহার করতে হবে। জলাবদ্ধতা এবং পানির সমস্যার জন্য নির্বাচনের আগেই আমার আদরের ছোট বোন মেয়র সেলিনা হায়াৎ আইভীর সাথে বসেছি। আমরা কথা বলেছি নারায়ণগঞ্জ কিভাবে যানজট মুক্ত, ফুটপাত হকার মুক্ত নারায়ণগঞ্জ বানানো যায়। মেয়র বলেছেন, সেলিম ভাই আমি যদি আপনার সহযোগিতা পাই তাহলে আমি সব কাজ সফল ভাবে করতে পারবো।

সেলিম ওসমান আরো বলেন, এবারের নির্বাচন গণতন্ত্রের নির্বাচন। এবারে নির্বাচন শেখ হাসিনা নির্বাচন। আমার জন্য দল বলতে কিছু নাই। আগামীকাল মিটিং এ আমার সাথে জাতীয় পার্টি লোকজন ছিল, আওয়ামী লীগের লোক ছিল, বিএনপির লোকজন ছিল তারা মিটিংয়ে এসে বসেছে এবং তারা কথা দিয়েছে এবার নারায়ণগঞ্জের নির্বাচনে তারা কোন বাধা সৃষ্টি করবে না। মানুষকে ভালবাসলে মানুষের থেকে ভালোবাসা পাব। আমি এবং মেয়র সেলিনা কথা দিয়েছি একবার হলেও প্রতিটা ওয়ার্ডে গিয়ে দেখবো মানুষ এবং জনগণ কেমন আছে। মানুষকে কিভাবে সুবিধা দেওয়া যেতে পারে। আমি কাজ করতে পেরেছি ইনশাল্লাহ আমার ইউনিয়নে কোন পানির সমস্যা নাই, রাস্তার সমস্যা নাই, বাচ্চাদের স্কুলে যেতে কোন সমস্যা নাই। আমার ওয়ার্ডগুলোকে সাজানোর জন্য আমার মেয়রকে এবং কাউন্সিলরদের প্রয়োজন আছে। আগুন সন্ত্রাস লিফলেট বিলাচ্ছে যাতে ভোট দিতে যাবেন না। কিন্তু আমরা বলবো সচেতন হোন আপনাদের অধিকার প্রয়োগ করেন। লন্ডনে বসে সে নকশা আকছে আর আমাদের দেশের মানুষ অশান্তিতে আছে। বিএনপির একটা অংশ সংসদে যাওয়ার জন্য প্রস্তুত ছিল কিন্তু ভদ্রলোক জানেন যতদিন আওয়ামীলীগ দেশে আছে ওনার বাংলাদেশ আসা হবে না। উনি অপেক্ষায় আছেন কবে আমাদের সরকারের পতন হবে কবে। এত সস্তা নয় যে তুমি বাংলাদেশে আসবা আর তোমাকে বাঙালি মেনে নিবে। এটা কোনদিন হতে পারে না। নারায়ণগঞ্জের আওয়ামীলীগের একজন বাদে এমন কেউ নাই যে আমার সাথে কাজ করেন নাই। নারায়ণগঞ্জের ৫ আসনের জন্য আসল সিট রাখা হয়েছিল । এ নিয়ে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল। প্রধান মন্ত্রী বলেছেন। সেখানে ঘরের ছেলে ঘরেই থাকবে। নাসিম ওসমান থাকাকালীন সময় প্রধানমন্ত্রী এসে নৌকার উপর লাঙ্গল তুলে দিয়েছিলেন এবং বলেছিলেন আমি নাসিম উসমানকে লাঙ্গল দিয়ে গেলাম নাসিম ওসমান লাঙ্গলে থাকবে। আপনারা বুকে হাত দিয়ে বলেন তো ১৫ বছরের যে অন্যান্য আছে সেগুলোকে আমরা কখনো কল্পনা করতে পেরেছিলাম । আর পাঁচটা বছর সময় জননেত্রী শেখ হাসিনাকে। আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে পৌঁছে যাব। আপনারা দোয়া করবেন জননেত্রী শেখ হাসিন যেন সুস্থ থাকেন। দেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যেতে পারেন।

এসময় এনসিসি ১৪নং ওয়ার্ড এর সাবেক কাউন্সিলর মো. শফিউদ্দিন প্রধানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো শহীদ বাদল (ভিপি বাদল), মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড খোকন সাহা, জেলা জাতীয় পার্টির সভাপতি সানাউল্লাহ সানু, মহানগর জাতীয় পার্টির সভাপতি মোদাচ্ছেরুল হক দুলাল, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি রবিউল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জি এম আরমান, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, এড মাহমুদা মালা, দপ্তর সম্পাদক বিদ্যুৎ কুমার সাহা, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন প্রমুখ।

RSS
Follow by Email