বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Led04আড়াইহাজার

উত্তপ্ত আড়াইহাজার উপজেলা নির্বাচন, রাত পোহালেই তিন প্রার্থীর লড়াই

লাইভ নারায়ণগঞ্জ: বিভিন্ন অভিযোগ পাল্টা অভিযোগের পর আড়াইহাজারের ভোটের মাঠ বেশ উত্তপ্ত। সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কাও তৈরি হয়েছে প্রার্থী ও ভোটারদের মধ্যে। যদিও সুষ্ঠু নির্বাচন করার আশ্বাস দিয়েছে নির্বাচন কমিশন। তাই অনেকটা শঙ্কা নিয়েই মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত হতে যাচ্ছে আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য অনুযায়ী, এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা লীগ নেত্রী শাহিদা মোশারফ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে এই দুই পদে ভোট গ্রহণের প্রয়োজন হবে না।

চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের দুবারের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি কাজী সুজন ইকবাল এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য ও কালাপাহাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলাম নির্বাচন করছেন।

দ্বিতীয় ধাপের এই নির্বাচনে তিনটি উপজেলা নির্বাচনেরই রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি। তিনি বলেন, ‘ভোট শতভাগ সুষ্ঠু হবে। নির্বাচনের পরিবেশ নষ্ট হয় এমন কিছু করতে দেওয়া হবে না।’

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে- আড়াইহাজার উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৪৮৭ জন। যাতে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ২২ জন ও মহিলা ভোটারের সংখ্যা ১ লাখ ৬৪ হাজার ৪৬২ জন। নির্বাচনে, উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৩৯ টি ভোট কেন্দ্রে থাকবে ৯১৯ টি ভোট কক্ষ। এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৩৯ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯১৯ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৮৩৮ জন পোলিং অফিসার।

RSS
Follow by Email