রবিবার, জুন ২৩, ২০২৪
Led02জেলাজুড়েপরিবহন

ঈদ উপলক্ষে নারায়ণগঞ্জ ছাড়বে ১২ লাখ মানুষ

লাইভ নারায়ণগঞ্জ: ঈদ আপনজনদের সাথে পালন করতে নারায়ণগঞ্জ ছাড়বে ১২ লক্ষ মানুষ বলে জানায় বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। ঈদে বাড়ি ফিরতি মানুষের সড়কে চাপ সামলাতে ছুটি বাড়ানোর দাবি জানিয়েছে সংগঠনটি।

বুধবার (২৭ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করে বাংলাদেশ যাত্রি কল্যাণ সমিতি। সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী।

সংগঠনটি জানায়, এবারের ঈদে ঢাকা ছাড়বেন এক কোটি ৫০ লাখ যাত্রী। যেমন: ঢাকা থেকে এক কোটি, গাজীপুর থেকে ৪০ লাখ, নারায়ণগঞ্জ থেকে ১২ লাখ এবং আশপাশ থেকে আরও আট লাখ যাত্রী ঈদ উদযাপন করতে নিজেদের গন্তব্যে যাবেন। এছাড়াও ৯ ও ১০ এপ্রিল প্রতিদিন ৬০ থেকে ৭০ লাখ হারে মানুষ রাজধানী ছাড়বে। অথচ আমাদের গণপরিবহনগুলোতে ২২ থেকে ২৫ লাখের মতো মানুষ বহন করার সক্ষমতা আছে। এমন পরিস্থিতিতে ঈদের আগে ছুটি না বাড়ালে দেশের সব পথে যাতায়াত পরিস্থিতি কোমায় চলে যেতে পারে। তাই ৮ ও ৯ এপ্রিল মোট দুই দিন ঈদের ছুটি বাড়ানো হলে ৫ এপ্রিল থেকে সবাই স্বাচ্ছন্দ্যে, ধাপে ধাপে বাড়ি যাওয়ার সুযোগ পাবে। গণপরিবহন সংকট ও যাত্রী ভোগান্তি থেকেও মুক্তি মিলবে। এ ছাড়া ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে এক কোটি ৬০ লাখ মানুষ যাতায়াত করবে তাই যাতায়াত দুর্ভোগ কমাতে ঈদের ছুটি দুই দিন বাড়ানোর দাবি জানিয়েছে সংগঠনটি।

সংগঠনটি আরও জানায়, এবারের ঈদে বাস-মিনিবাসে ৩০ লাখ, লঞ্চে ৬০ লাখ, ট্রেনে চার লাখ, উড়োজাহাজে এক লাখ, মোটরসাইকেলে ১২ লাখ, কার-জিপ-মাইক্রোবাসে ৩৫ লাখ এবং বাস-ট্রেনের ছাদ, খোলা ট্রাক ও পণ্যবাহী গাড়িতে ১৮ লাখ যাত্রী ভ্রমণ করবেন।

RSS
Follow by Email