মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led05ফতুল্লাবন্দরসদরসিদ্ধিরগঞ্জ

ঈদুল আজহায় এনসিসির জোরালো পদক্ষেপ, মাঠে থাকবে ১৮৭৫জন কর্মকর্তা-কর্মচারি

লাইভ নারায়ণগঞ্জ: কোরবানির বর্জ্য অপসারণে প্রতিবারের চেয়ে এবার আরও জোরালো পদক্ষেপ গ্রহণ করেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। এবছর কোরবানির বর্জ্য সংস্থাটির ১৮৭৫জন কর্মকর্তা-কর্মচারি মাঠ পর্যায়ে কাজ করবে বলে জানা গেছে।

সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন লাইভ নারায়ণগঞ্জকে এসব তথ্য জানান।

সিটি কর্পোরেশনের এই কর্মকর্তা জানান, প্রতিবারের চেয়ে এবার কোরবানির ঈদ উপলক্ষে আরও জোরালো পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নিয়মিত ১১৩৫জন পরিচ্ছন্ন কর্মীর পাশাপাশি এবার আরও ৫৪০জন শ্রমিক বর্জ্য ব্যবস্থাপনার কাজে নিয়োজিত থাকবে। এছাড়ও ট্রাক ড্রাইভার, কর্মকর্তা, সুপারভাইজারসহ আর ২০০জন এই কাজে নিয়োজিত থাকবে। আমরা দুপুর ১২টা থেকে বর্জ্য ব্যবস্থাপনার কাজ শুরু করবো। আশা করছি ২৪ ঘন্টার মধ্যে আমরা পরিস্কার নগরী উপহার দিতে পারবো।

যেহেতু তিনদিন কোরবানি দেওয়া হয়, তাই আমরা তিন দিনই মাঠে থাকবো।

তিনি বলেন, নারায়ণগঞ্জবাসীর প্রতি আমাদের আহ্বান থাকবে, আপনারা আপনাদের বর্জ্য একটি পলিথিনে করে একটি নির্দিষ্ট স্থানে রাখবেন। আমরা যতদ্রুত সম্ভব সেটি অপসারণ করবো। ড্রেনে কেউ ময়লা ফেলবেন না। যদি আপনারা আপনাদের কোরবানির স্থান ধুয়ে দেন তাহলে আমরা উপকৃত হবো। আমরা পর্যাপ্ত ব্লিচিং পাউডার মজুদ রেখেছি, যাতে দুর্গন্ধ ছড়াতে না পারে।

তিনি আরও বলেন, আমরা দুই ধাপে নগরবাসীর মাঝে ব্লিচিং পাউডার ও পলিথিন বিতরণ করে থাকি। প্রথমত আমরা নিজেরা এগুলো সরবরাহ করে থাকি। আবার আমাদের কাউন্সিলররাও ঘরে ঘরে গিয়ে এগুলো দিয়ে আসে। যাতে করে কোন স্থান যাতে বাদ না পরে।

RSS
Follow by Email