শনিবার, মে ২৫, ২০২৪
Led05জেলাজুড়েরাজনীতিসোনারগাঁ

ইসিতে কায়সারের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

লাইভ নারায়ণগঞ্জ: নারয়ণগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবদুল্লাহ আল কায়সারের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধিমালা লঙ্ঘনের অভিযোগ উঠেছে। শনিবার (২৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং অফিসার মো. মাহমুদুল হকের নিকট একটি অভিযোগ পত্র জমা দেওয়া হয়। জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লিয়াকত হোসেন খোকার নির্বাচন সমন্বকারী হাফেজ মাহমুদুল আনেয়ার অভিযোগ পত্রটি জমা দেন।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা, ২০০৮ এর অধীনে আইনের বিধি ৭ এর উপবিধি ৩,৪,৬,৭ বিধান সহ নির্বাচনী আচরণ বিধিমালার ৬ থেকে ১৪ এর বিধানগুলো অনুসরণ না করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। ঢাকা-চট্টোগ্রাম মহাসড়কসহ সোনারগাঁ উপজেলার ইউনিয়ন, ওয়ার্ড ও পাড়া মহল্লায় নৌকা প্রার্থীর বিভিন্ন পোস্টার ও ব্যানার সাঁটানো হচ্ছে, যাতে প্রার্থীর পক্ষে দলীয় প্রধানের ছবি ছাড়াও কর্মী-সমর্থকদের ছবি দেওয়া হচ্ছে। এছাড়াও সোনারগাঁ উপজেলার বিভিন্ন সড়কে নৌকার অর্ধশতাধিক গেইট বা তোরণ নির্মাণ করা হয়েছে, যাতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা, ২০০৮ এর অধীনে ১০ এর (ক) বিধান লঙ্ঘন হয়।

অভিযোগ পত্রে আরও উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী ১৮ ডিসেম্বর ও ২২ ডিসেম্বর যথাক্রমে শম্ভুপুর ইউনিয়নের কাজিরগাও মাদ্রসা ও গোয়ালদী শাহী জামে মসজিদ ঈদগাহ মাঠে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে অংশ নিয়ে নির্বাচনী প্রচারণামূলক বক্তব্য দিয়েছে। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা, ২০০৮ এর অধীনে আইনের বিধি ১১ এর বিধানবলী লঙ্ঘন করা হয়। মূলত সরকারী দলের প্রার্থী হওয়ায় নির্বাচনী আচরণবিধির তোয়াক্কা না করে প্রচারণা চালাচ্ছে নৌকার প্রতীকের ওই প্রার্থী বলে পত্রে অভিযোগ দেওয়া হয়।

সবশেষে অভিযোগ পত্রে সুষ্ঠু নির্বাচন বাস্তবায়নে জেলা রিটার্নিং অফিসারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়।

RSS
Follow by Email