বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Led05জেলাজুড়েফতুল্লা

ইসলামী ছাত্র আন্দোলন‘র উদ্যোগে নবীন আলেম‌দের সংবর্ধনা

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় মুসলিম উম্মাহর সামাজিক ও রাষ্ট্রীয় সংকট উত্তরণে আলেমদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ‘নবীন আলেমদের সংবর্ধনা’ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মুহাম্মাদ আশরাফ আলী। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক মুহাম্মাদ সোহাগ হোসাইন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকা‌লে ফতুল্লার শিবুমা‌র্কেট এলাকায় সংগঠ‌নের কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত এ অনুষ্ঠা‌নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর জয়েন্ট সেক্রেটারী জেনারেল শিব্বির আহমাদ।

প্রধান অতিথির বক্তব্যে শিব্বির আহমাদ বলেন, রাসূলের সকল কাজের উত্তরসূরি হলেন ওলামায়ে কেরাম। আমাদের রাসূল হলেন সমগ্র মানবজাতির জন্য রহমতস্বরুপ। মানবজাতির কল্যাণের জন্য তাকে প্রেরণ করা হয়ে‌ছিল। তিনি যে যুগে এসেছিলেন সেটি ছিলো পৃথিবীর ইতিহাসে সবচেয়ে বর্বর যুগ, সেটিকে বলা হয় আইয়্যামে জাহিলিয়াত। রাসূল সাঃ সেই জাহেলি যুগে এসে জাহেল যুগ কে স্বর্ণালি যুগে পরিণত করেছেন এবং প্রতিষ্ঠা করেছিলেন আদর্শ সমাজ। অতএব আলেমরা যেহেতু নবীর উত্তরসূরী তাই আদর্শ সমাজ বিনির্মাণে আলেমদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট আলেমেদ্বীন মুফতি ইসমাইল সিরাজী আল-মাদানী।

প্রধান বক্তার বক্তব্যে ইসমাইল সিরাজী বলেন, বাংলাদেশে আজ শিক্ষা, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও রাজনৈতিক মোট কথা প্রতিটি সেক্টরে দুর্নীতিতে ছয়লাব। এই ভূখন্ডের মানুষ আজ ভালো নেই। স্বাধীনতার ৫২ বছরে রাষ্ট্রীয় ক্ষমতায় যারাই অধিষ্ঠিত ছিল তারা প্রত্যেকেই দুর্নীতির অতল গহ্বরে নিমজ্জিত ছিলো। জাতি আজকে এই দুর্নীতি থেকে মুক্তি চায়। আজকে এই নবীন আলেমদেরকে দুর্নীতির বিরুদ্ধে কাজ করতে হবে। স্বাধীনতার অতন্দ্র প্রহরীর ভূমিকায় থাকতে হবে।

সভাপতির বক্তব্যে আশরাফ আলী বলেন, ধারা শিক্ষা ব্যবস্থার সমন্বয় সাধন করে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ছাত্রদের মাঝে কাজ করে যাচ্ছে। কওমি মাদ্রাসা এ দেশের স্বাধীনতার অতন্দ্র প্রহরী। নবীন আলেমদের ভূমিকা সমাজে অপরিসীম। তাদের বলিষ্ঠ নেতৃত্বে এ দেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা হবে। কওমি আলেমদের জাতির নেতৃত্বে আসতে হবে। তাই তাদের এখনই আল্লাহ ও আল্লার রাসুলের আদর্শকে ধারণ করে সমাজ সংস্কার আন্দোলনের মাধ্যমে রাজনীতির ময়দানে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে। তবেই আমরা একটি আদর্শ রাষ্ট্র তথা একটি আদর্শ সমাজ গঠন করতে পারবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আলেমেদ্বীন মাওলানা দ্বীন ইসলাম। আরও উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি মুহাম্মাদ আলী, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, প্রশিক্ষণ সম্পাদক সাইফুল ইসলামসহ দায়িত্বশীল বৃন্দ।

RSS
Follow by Email