শনিবার, জুন ২২, ২০২৪
Led04জেলাজুড়েসোনারগাঁ

ইভটিজিংয়ের শিকার বিডি ক্লিনের নারী সদস্য, প্রতিবাদে কিশোর গ্যাংয়ের হামলা

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে ইভটিজিংয়ের শিকার হন সামাজিক সংগঠন বিডি ক্লিনের নারী সদস্য। এসময় প্রতিবাদ করায় কিশোর গ্যাংয়ের হামলায় নারীসহ দুইজন আহত হয়েছে।

শুক্রবার(২৫ মে) সন্ধ্যায় উপজেলার বৈদ্যেরবাজার ট্রলার ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেই রাতে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় আহতরা হলেন, বিডি ক্লিনের সদস্য হাসিবুল ইসলাম (২০) ও নারী সদস্য আফরিন ইরা (২৩)।

এ বিষয়ে সোনারগাঁ বিডি ক্লিনের সমন্বয়ক কামরুজ্জামান রানা বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর রাতেই কিশোর গ্যাংয়ের সদস্য সৌরভ নামের একজনকে গ্রেপ্তার করে পুলিশ। শনিবার সকালে গ্রেপ্তারকৃতকে আদালতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় প্রতি শুক্রবার সামাজিক সংগঠন বিডি ক্লিনের সদস্যরা ময়লা আবর্জনা পরিষ্কার করে থাকেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার বেলা ৩টার দিকে ট্রলার যোগে বারদী ইউনিয়নের নুনেরটেক গিয়ে ময়লা আবর্জনা পরিষ্কার করতে যান। পরিস্কার অভিযান শেষে ফিরে আসার সময় সন্ধ্যা পৌনে ৭টার দিকে বৈদ্যেরবাজার ট্রলার ঘাটে নেমে গাড়ির জন্য অপেক্ষা করতে থাকেন। ওই এলাকার কয়েকজন যুবক আল আমিনের নেতৃত্বে নারী সদস্যদের ইভটিজিং ও বিভিন্নভাবে উত্যক্ত করে। এ সময় বিডি ক্লিনের পুরুষ সদস্যরা প্রতিবাদ করেন। এ নিয়ে তাদের মধ্যে তর্ক বিতর্ক হয়। এক পর্যায়ে ওই এলাকার কিশোর গ্যাংয়ের লিডার রাহুলের নেতৃত্বে ১৫-২০ জন এসে তাদের উপর হামলা চালায়। হামলাকারীরা নারী সদস্য আফরিন ইরাকে পিটিয়ে আহত ও শ্লীলতাহানী করে। আফরিন ইরাকে রক্ষা করতে এগিয়ে আসলে হাসিবুল ইসলাম নামের এক সদস্যকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। কিশোরগ্যাংয়ের হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

সোনারগাঁ বিডি ক্লিনের সমন্বয়ক কামরুজ্জামান রানা জানান, ইভটিজিংয়ের প্রতিবাদ করার কারণে অতর্কিত হামলা করে কিশোরগ্যাং সদস্যরা। এতে তাদের দুই সদস্য আহত হয়েছেন। এমন ঘটনা ঘটলে স্বেচ্ছায় কেউ সামাজিক সংগঠন করতে চাইবে না। এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ- অঞ্চল) শেখ বিল্লাল হোসেন বলেন, ইভটিজিং ও হামলার ঘটনায় মামলা গ্রহন করা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। জড়িত অন্যদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

RSS
Follow by Email