বুধবার, মে ২২, ২০২৪
Led02অর্থনীতিআড়াইহাজারজেলাজুড়ে

আড়াইহাজারে ডেনমার্কের জুস ‘সানকুইক’র কারখানার উদ্বোধন

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে আন্তর্জাতিক ফ্রুট অ্যান্ড বেভারেজ ব্র্যান্ড ‘সানকুইক’র অত্যাধুনিক কারখানার উদ্বোধন করেছে এসিআই কো-রো বাংলাদেশ লিমিটেড। এসিআই লিমিটেড এবং ডেনমার্কের জুস জায়ান্ট কো-রো এএস এর যৌথ বিনিয়োগে তৈরি ‘এসিআই কো-রো বাংলাদেশ লিমিটেড’র প্রথম কারখানা এটি। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে আড়াইহাজার উপ‌জেলার গোপালদী বরসদার‌দিয়া প্রতিষ্ঠা‌নের নিজস্ব কারখানায় উদ্বোধনী অনুষ্ঠানের আ‌য়োজন ক‌রা হয়।

অনুষ্ঠা‌নে প্রধান অতি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ এমপি, বি‌শেষ অতি‌থি ছি‌লেন জাতীয় সংস‌দের হুইপ নজরুল ইসলাম বাবু এমপি, বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত ক্রিশ্চিয়ান ব্রিকস মোলার, এসিআই লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা, কো-রো এএস এর প্রেসিডেন্ট সোরেন হোম জেনসেন, কো-রো এএস এর এশিয়া রিজিয়নের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সোরেন রোওন, এসিআই কো-রো বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিলস রনো সহ উভয় প্রতিষ্ঠাতা কোম্পানির বিশিষ্ট নেতৃবৃন্দ।

প্রধান অতি‌থির বক্ত‌ব্যে কৃষিমন্ত্রী, ড. মো. আব্দুস শহীদ বলেন, বাংলাদেশের কৃষি পণ্যের বাজারে বিদেশি বিনিয়োগ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এবং এর সাথে পণ্যে বৈচিত্র্য আসছে। এসিআই কো-রো স্থানীয় উৎস থেকে আমের পাল্প সংগ্রহ করে ভোক্তাদের কাছে মানসম্পন্ন পণ্য পৌঁছে দিচ্ছে। একইসাথে তারা বিশেষজ্ঞদের পরামর্শে স্থানীয় বাজারে কর্মসংস্থানের সুযোগ তৈরি করছে যা সত্যিই প্রশংসনীয়।

এসিআই লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা বলেন, সানকুইকের লঞ্চের মাধ্যম যুগোপযোগী উন্নতমানের স্বাস্থ্যসম্মত পণ্য বাংলাদেশের ভোক্তাদের কাছে পৌঁছে দেয়ার প্রতি এসিআই এর যে প্রতিশ্রুতি তা আরও একবার প্রমাণিত হয়েছে। আর এই কারখানার উদ্বোধন শুধু এসিআই কো-রো বাংলাদেশের জন্য একটি মাইলফলকই নয় বরং এটি বাংলাদেশে ফ্রুট ড্রিংক বাজারকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে আমাদের বিশ্বাস।

ডেনমার্কের রাষ্ট্রদূত ক্রিশ্চিয়ান ব্রিকস মোলার বলেন, বাংলাদেশে ডেনমার্কের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করে আমার লক্ষ্য শক্তিশালী সম্পর্ক গড়ে তোলার বাইরেও প্রসারিত। এর মধ্যে রয়েছে পারস্পরিক বোঝাপড়ার প্রচার এবং বাংলাদেশে ডেনিশের মান নিয়ে আসা বিনিয়োগকে উৎসাহিত করা। এসিআই সিও-আরও-এর উচ্চতর পণ্য সরবরাহের প্রতিশ্রুতি আমাদের মূল্যবোধের সাথে নির্বিঘ্নে সারিবদ্ধ। ডেনিশ পণ্যে বিনিয়োগ শুধুমাত্র পণ্যে বিনিয়োগ নয়, এটি বাংলাদেশের মঙ্গল ও সমৃদ্ধির জন্য একটি বিনিয়োগ।

কো-রো এএস এর প্রেসিডেন্ট সোরেন হোম জেনসেন বলেন, এসিআই কো-রো‘র মাধ্যমে আমরা একটি বৃহৎ এবং ক্রমবর্ধমান বাজারে প্রবেশাধিকার লাভ করি। আমরা এসিআই লিমিটেড এর সাথে আমাদের অংশীদারিত্বের অনেক মূল্য দেখতে পাই, যা বাংলাদেশের ১৭০ মিলিয়ন গ্রাহকদের জন্য আনন্দ নিয়ে আসবে। আমরা ঢাকার উপকণ্ঠে কৌশলগতভাবে অবস্থিত একটি নতুন, আধুনিক কারখানা নির্মাণে বিনিয়োগ করেছি। আমরা একটি দুর্দান্ত সংস্থা প্রতিষ্ঠা করেছি এবং আমরা এখন রপ্তানি বাজারের পাশাপাশি সারা বাংলাদেশে ব্যাপকভাবে নতুন সানকুইক পণ্য চালু করতে প্রস্তুত।

RSS
Follow by Email