সোমবার, জুন ২৪, ২০২৪
Led01অর্থনীতিরূপগঞ্জ

আলোচিত চেয়ারম্যান আফতাব উদ্দিন হত্যা মামলায় ২জ‌নের যাবজ্জীবন

লাইভ নারায়ণগঞ্জ: হত্যা মামলার ২২ বছর পর নারায়ণগঞ্জের আদালত আজ এক রায়ে ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ২০০১ সালে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিনকে হত্যার ঘটনায় আসামি আবুল কালাম ও নূর মোহাম্মদকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

রোববার নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বিচারক শাম্মী আক্তার এ রায় দেন। একই সাথে আসামী নূর মোহাম্মদকে এক লক্ষ্য টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়।

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক (ওসি) আসাদুজ্জামান বলেন, সাক্ষ্যপ্রমাণে আদালতে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় এই রায় দেওয়া হয়। এ রায়ে ১৫ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। রায়ের সময়ে আবুল কালাম আদালতে অনুপস্থিত ছিলেন।

মামলার এজাহার অনুসারে ২০০১ সালের ১৪ নভেম্বর রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আফতাব উদ্দিন ঢাকা থেকে রূপগঞ্জে ফিরে রিকশায় করে বাড়ি যাচ্ছিলেন। পথে ইসাখালি গ্রামের ইসলাম হাজীর বাড়ির পাশে তাকে কুপিয়ে হত্যা করা হয়। পরের দিন নিহতের ছেলে সোহেল রানা বাদি হয়ে রূপগঞ্জ থানায় ১৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এ ঘটনায় মামলা হলে ২০০২ সালে ১৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা। সেই মামলায় আদালত রায় ঘোষণা করেছেন।

RSS
Follow by Email