বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
রাজনীতিসদর

আলীরটেক ইউনিয়নে শামসুজ্জোহার নামে সড়ক উদ্বোধন

লাইভ নারায়ণগঞ্জ: আইলীরটেক ইউনিয়নের আলী আকবরের বাড়ী হতে কুড়েরপাড় ব্রীজ পর্যন্ত একেএম শামসুজ্জোহার নামে সড়ক উদ্বোধন করেছেন চেয়ারম্যান জাকির হোসেন। সোমবার (২২ অক্টোবর) সকালে এই কাজের উদ্বোধন করা হয়।

জানা গেছে, সড়কটির জন্য ২ কোটি ৬২ লক্ষ ৬ হাজার টাকা বরাদ্দ হয়। এক হাজার পয়ত্রিশ (১০৩৫) মিটার সড়কটি নারায়ণগঞ্জ সদর এলজিইডির মাধ্যমে বাস্তবায়ন হবে। এই সড়কের কাজ উদ্বোধন শেষে সাংসদ সেলিম ওসমান সহ ওসমান পরিবারের সকলের জন্য দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

পরে ওই ইউপি চেয়ারম্যান আলীরটেক ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড এলাকার গঞ্জকমুারিয়া বাজারে এক মতবিনিময় সভায় যোগদান করেন। এসময় গঞ্জকুমারিয়া থেকে আব্দুল্লাহপুর ব্রীজের দাবী জানান স্থানীয়রা।

এসময় আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন তার বক্তব্যে বলেন, আমাদের এই অঞ্চলের আলু চাষীদের আলু প্রথমে নদীর পাড় এনে লোড আনলোড করে রাখতে হয়। এর পর আবার নদী পার হয়ে তা লোড আনলোড করতে হয়। পরে তা কোল্ড স্টোরে রাখতে হয়। আর এতে করে দিগুন খরচ বেরে যায়। এজন্য চাষীরা সঠিক দামে বাজারে গিয়ে বিক্রি করতে পারে না। অনেক সময় বাধ্য হয়ে কোল্ড স্টোর মালিকদের কাছে বিক্রি করে দিতে হয়। যাতায়াতের ভোগান্তির কারনে এখানকার কৃষকরা বাজারে গিয়ে সঠিক দামে তা বিক্রি করতে পারছে না। কিন্তু এখান দিয়ে যদি কোন ব্রীজ থাকতো তাহলে আমাদের অঞ্চলের কৃষকরা তাদের পন্য সহজে বাজারে সরবরাহ করে সঠিক দামে বিক্রি করতে পারত। তাই এখানকার ব্রীজটি খুবই প্রয়োজন।

তিনি আরও বলেন, আমাদের এখানে যোগাগের ব্যবস্থা সহজ না থাকায় দিগুন খরচ দিয়ে কৃষকদের মালামাল আনতে হয়। এছাড়া স্কুল কলেজে শিক্ষার্থীরা সঠিক সময় তাদের বিদ্যালয়ে পৌছাতে পারেন না। এখান দিয়ে ব্রীজ না থাকায় নদী পথে শিক্ষার্থীরা যাতায়াত করতেও আতঙ্কে থাকেন। কিন্তু গঞ্জকুমারিয়ার সাথে মুন্সিগঞ্জের আব্দুল্লাহ পুরের যোগাযোগের জন্য ব্রীজ হয়ে গেলে তখন যাতায়াত ব্যবস্থা সহজ হয়ে যাবে। প্রধানমন্ত্রী দেশে উন্নয়ন করে ডিজিটাল করেছে, এখন স্মার্ট করতাছে। তারই ধারাবাহিকতায় আলীরটেক ইউনিয়নেও একের পর এক উন্নয়নের ধারাবাহিকতা বজায় রয়েছে। আশা করি এই ব্রীজটা হয়ে গেলে আলীরটেক ইউনিয়ন উন্নয়নের শিখরে পৌছাবে। ইতোমধ্যে এমপি সেলিম ওসমানের মাধ্যমে এখানকার ভালো উন্নয়ন হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, এলজিইডি কনসালটেন্ট সিহাব উদ্দিন, সদর থানা যুবলীগ নেতা ওমর ফারুক, মুক্তারকান্দি গ্রামের পঞ্চায়েত প্রধান জায়নাল বেপারি, আলীরটেক ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান-১ শাহিন রাজু মেম্বার, আলীরটেক ইউপি ১ নং ওয়ার্ড মেম্বার জাকির হোসেন, ২ নং ওয়ার্ড মেম্বার ওসমান গনি, ৩ নং ওয়ার্ড মেম্বার ওসমান গনি, ৪ নং ওয়ার্ড মেম্বার রওশন আলী, ৫ নম্বর ওয়ার্ড মেম্বার আব্দুল মান্নান, ৭ নং ওয়ার্ড মেম্বার আব্দুল ওহাব, এছাড়া স্থানীয় মুরব্বিদের মাঝে নুর হোসেন হাজী, দুলাল মাদবর, কামাল হোসেন, নবী হোসেন, ওয়াজ উদ্দিন মেম্বার,হাসেম মেম্বার,মোবারক হোসেন, রকিব উদ্দিন মাষ্টার, ওহাব ফরায়েজী সহ এলাকার সর্বস্তরের জনগণ।

RSS
Follow by Email