শনিবার, মে ২৫, ২০২৪
Led02সদর

আমরা যার যার অবস্থান থেকে বিচার প্রার্থী মানুষকে সহায়তা করবো: ডিসি

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হক বলেছেন, আমরা প্রত্যেকেই নিজ নিজ জায়গা থেকে বিচার প্রার্থী মানুষকে ন্যায় বিচারের পরামর্শ দিতে পারি, পথ দেখিয়ে দিতে পারি। আজকের লিগ্যাল এইড দিবসের এই আলোচনা সভায় আমার প্রত্যাশা, আমরা যার যার অবস্থান থেকে বিচার প্রার্থী মানুষকে অবশ্যই সহায়তা করব এবং লিগ্যাল এইড যেন বাংলাদেশের একটু অন্য মাত্রা পায় প্রত্যেকটি মানুষের কাছে যেন এই লিগ্যাল এইডের বার্তা পৌঁছে দেয়া যায়।

জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে রবিবার (২৮ এপ্রিল) সকালে আদালত প্রাঙ্গনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দিবসটি উপলক্ষে জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক বলেন, আমাদের সমাজটা আসলে বিচিত্র একটি সমাজ। এখানে সব দুর্বলের প্রতি অনেক খরগ্রস্থ। যার একটু শক্তি আছে তিনি অন্যায় করার আগে যাচাই করে দেখেন যে এই লোকের সাথে অন্যায় করলে আমি টিকবো কিনা। এই কারণে আসলে প্রাগৈতিহাসিক কাল থেকে সবলরা দুর্বলের প্রতি অত্যাচার করে যাচ্ছে। এই বিচিত্র সমাজে লিগাল এইট খুবই প্রয়োজন। এটা দরকার হলো কারণ যখন অসহায় মানুষ সবল দ্বারা আক্রান্ত হয় এবং তিনি হয়তো আর্থিকভাবেও সেভাবে সফল নয়। কোথায় যাবেন কি করবেন লিগাল এইড তাদের জন্য সহায়ক।

এসময় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা সিভিল সার্জন মোশিউর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড হাসান ফেরদৌস জুয়েল প্রমুখ।

RSS
Follow by Email