বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
সদর

আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের বৃক্ষরোপণ ও চারা বিতরণ

লাইভ নারায়ণগঞ্জ: পরিবেশ রক্ষার্থে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপণ ও পথচারীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে। শনিবার (১২ আগস্ট) সকাল ১১টায় হাজীগঞ্জ কেল্লা সংলগ্ন রাস্তার পাশে অর্ধ শতাধিক বৃক্ষরোপণ ও পথচারীদের মাঝে দুই শতাধিক গাছের চারা বিতরণ করা হয়।

বৃক্ষরোপণের পূর্বে গাছ লাগানোর মাধ্যমে পরিবেশ রক্ষা ও এর উপকারিতা নিয়ে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর উদ্দিন আহমেদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সংগঠনের যুগ্ম সম্পাদক মাহমুদ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মন্টু, উপদেষ্টা এ ওয়াই এম হাসমত উল্লাহ, নাসিক প্যানেল মেয়র শারমীন হাবিব বিন্নি, ১১নং ওয়ার্ড কাউন্সিলর অহিদুল ইসলাম ছক্কু, নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট নুরুল হুদা, নারায়ণগঞ্জ সদর উপজেলা কমান্ডের সাংগঠনিক কমান্ডার মো. নূর হোসেন মোল্লা, সহ-সভাপতি আব্দুল কুদ্দুস আজাদ, কুতুব উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মো. বদরুল হক, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর কবির পোকন, যুগ্ম সম্পাদক মো. হোসেন কাজল, আব্দুস সাত্তার ভুট্টু, সহ সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, যুব বিয়ষক সম্পাদক তাহের উদ্দিন সানি, সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, অধ্যাপক জাহাঙ্গীর আলম জাগু, আব্দুল খালেক বংশালী প্রমুখ।

বক্তাগণ গাছ লাগান, পরিবেশ বাঁচান স্লোগানের বাস্তব সম্মত কার্যক্রম গ্রহণ করার জন্য সকল সমাজকল্যাণ সংগঠনের প্রতি আহ্বান জানান। বিশেষ করে সরকারের সংশ্লিষ্ট বিভাগ কর্তৃক বাংলাদেশের সকল নির্বাচিত চেয়ারম্যান, মেম্বারসহ সকল জনপ্রতিনিধিদের এক্ষেত্রে দায়িত্ব পালন করার জন্য আহ্বান জানানো হয়। গাছ লাগালে পরিবেশের ভারসাম্য সৃষ্টি হয় এবং জনস্বাস্থ্য উপকৃত হয়। গাছ আমাদের অক্সিজেন সরবরাহ করে থাকে বিধায় গাছ লাগানোর প্রতি বক্তাগণ জোর আহ্বান জানান।

বৃক্ষরোপণ শেষে প্রতিটি গাছের চারপাশে বাঁশের খুঁটি লাগিয়ে প্লাস্টিকের নিরাপত্তা জালি লাগিয়ে দেওয়া হয়। যাতে করে গাছগুলো গরু-ছাগল এবং অন্যান্য উৎপাত থেকে রক্ষা করা যায়।

সভায় আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. হোসেন জুলু, প্রচার সম্পাদক ওহাহেদুজ্জামান (জামান), বীর মুক্তিযোদ্ধা লিয়াকত হোসেন দেওয়ান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মহি ভাই, বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা বিজয় চন্দ্র সরকার, আনোয়ার হোসেন দেওয়ান, শফিকুল ইসলাম খান, উত্তম কুমার দাস পান্ডু, আনিসুর রহমান আনিস, কামরুজ্জামান বাবু, নূর হোসেন, এন আই রোমান, বিপুল হোসেন শুক্কুর, আনিসুর রহমান আনিস, মো. বাদল রহমান।

বৃক্ষরোপণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বাছেদ চেয়ারম্যান স্মৃতি ফুটবল ক্লাবের একঝাঁক ক্ষুদে ফুটবল খেলোয়ার।

RSS
Follow by Email