বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Led05অর্থনীতি

আবারো অন্তিম নিট শ্রমিকদের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: আবারো বকেয়া বেতন-ভাতার দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের রূপগঞ্জে বরপা এলাকায় সড়ক অবরোধ করেছে অন্তিম নিট কম্পোজিট কারখানার শ্রমিকরা। এসময় ঢাকা-সিলেট মহাসড়কের রূপসী হতে কর্নগোপ পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

শনিবার (২৯ জুলাই) সকাল ১০টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন কারখানার শ্রমিকরা।

শ্রমিকরা অভিযোগ করে বলে, উপজেলার তারাব পৌরসভার বরপা এলাকায় অবস্থিত অন্তিম নিট কম্পোজিট পোশাক কারখানার শ্রমিকদের ঈদের আগের কয়েক মাসের বেতন বকেয়া ছিল। তখন একমাসের বেতন বকেয়া রেখে বাকি টাকা পরিশোধ করে ঈদের ছুটি দেন কর্তৃপক্ষ। কিন্তু ঈদ শেষে একমাস পার হলেও কারখানা বন্ধ রয়েছে। কবে কারখানা চালু হবে তাও শ্রমিকদের জানানো হচ্ছে না।

তাই, শ্রমিক ও স্টাফরা একত্রিত হয়ে বকেয়া বেতন ও কারখানা চালুর দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

এ বিষয়ে জানতে চাইলে রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) তন্ময় মণ্ডল বলেন, কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ভাতার দাবিতে মহসড়ক অবরোধ করে। পরে, বেতন-ভাতা পরিশোধে পুলিশের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দিলে তারা সড়ক থেকে সরে যায়। পরিস্থিতি এখন স্বাভাবিক। সেখানে পুলিশ মোতায়ন করা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ শিল্প পুলিশের কস্টেবল ফয়সাল আহম্মেদ বলেন, শ্রমিকদের বেতনের বিষয়ে কারখানা কতৃপক্ষের সাথে আমাদের কথা হয়েছে। তারা বেতন দেয়ার একটি তারিখ শ্রমিকদের দিয়েছেন। শ্রমিকরা ঘন্টাখানেক অবরোধ করে চলে গেছেন। বর্তমানে মহাসড়কের যান চলাচল স্বাভাবিক রয়েছে।

জানা গেছে, আগেও এই অন্তিম নিট কম্পোজিট পোশাক কারখানার শ্রমিকরা বেতনের দাবিতে একাধীকবার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

RSS
Follow by Email