শনিবার, মে ২৫, ২০২৪
Led03জেলাজুড়েসোশ্যাল মিডিয়া

আদর্শ নাগরিক ফাউন্ডেশনের ইফতার ও দোয়া

# মন্দির-মসজিদে কালো টাকার মালিকরা নেতৃত্বে চলে আসছে: আনোয়ান হোসেন
# হকাররা হুমকি দেয়, অস্ত্র কার কাছে জমা দিলো প্রশাসনের কাছে জানতে চাই: জীবন

লাইভ নারায়ণগঞ্জ: ‘মাদককে না বলুন, সুস্থ্য ও সুন্দর জীবন গড়ুন’ এই স্লোগানকে সামনে রেখে আদর্শ নাগরিক ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও দোয়ার আয়োজন করা হয়েছে। সোমবার (২৫ মার্চ) বিকাল ৩টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ভবনে একটি রেস্তোরাঁয় ওই ইফতার ও দোয়ার অনুষ্ঠিত হয়। এর আগে, ইফতারের পূর্বে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় আদর্শ নাগরিক ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মাদ ইকবাল হোনাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন। আরও বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, নাসিকের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিল্লাল হোসেন রবিন, সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক নাফিজ আশরাফ, নাগরিক কমিটির সভাপতি এড. এবি সিদ্দিক, বীরমুক্তিযোদ্ধা মোহর আলী প্রমুখ।

সভায় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বলেন, আজকের এই দিনে ভালো লোকের খুব অভাব। সমাজে, রাজনৈতিক অঙ্গণে সব জায়গায় ভালো মানুষের খুব অভাব। রাজনৈতিক অঙ্গনে ভালো মানুষ নেতৃত্বে আসতে পারছে না। বিভিন্ন মাদ্রাসা, মন্দির, মসজিদে কালো টাকার মালিকরা নেতৃত্বে চলে আসতেছে। আজকে রাজনৈতিক অঙ্গনে কালো টাকার ছড়াছড়ি। বঙ্গবন্ধু বলেছেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ গড়তে হবে। কিন্তু আমরা সেই মানুষ তৈরী করতে ব্যর্থ হচ্ছি।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন বলেন, আমরা নারায়ণগঞ্জ প্রেস ক্লাব আদর্শ নাগরিক ফাউন্ডেশনের সাথে আছি। মাদকের বিরুদ্ধে আমরা সব সময় আছি। মাননীয় সংসদ সদস্য সেলিম ওসামন খুব হতাশা প্রকাশ করেছেন। তিনি বাধ্য হয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। তিনি জানতে চেয়েছেন, আমরাও জানতে চাই হকারদের শক্তির উৎস কোথায়? মেয়র,এমপি ও প্রশাসনরা হাতে হাত রেখে শপথ করে গেলেন তারা শহরে যানজটমুক্ত রাখবে ও ফুটপাতমুক্ত রাখবেন। সেখানে সেলিম ওসমান সাহেব হতাশা প্রকাশ করেছেন। যেখানে প্রশাসনের চরম গাফলতির কথা বলেছেন। হকারদের পেছনে পেশী শক্তি আছে। পেশী শক্তিটা কারা, কোথা থেকে আসলো। জাতীয় নির্বাচনে যেখানে সারা দেশে বিএনপি জামায়াত কোন প্রতিরোধ গড়ে তুলতে পারে নাই, সেখানে শেষ পর্যন্ত ভোট বর্জনের আহ্বান জানিয়েছে। তাদেরকে পুলিশ মাঠে নামতে দেয় নাই, ঘরে ঢুকায় দিছে। দিন্তেু সেখানে সামান্য হকার নেতা হুমকি দেয় ‘আমরা অস্ত্র জমা দিছি ট্রেনিং জমা দেই নাই’। সে তো আর মুক্তিযোদ্ধা না, তার মানে সে একজন সন্ত্রসী। সে কার অস্ত্র নিলো কার কাছে জমা দিলো আমি প্রশাসনের কাছে জানতে চাই।

RSS
Follow by Email