বুধবার, জুলাই ১৭, ২০২৪
Led03রাজনীতি

আড়াইহাজার রাজপথ ছিলো আ.লীগের দখলে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঘুম ভেঙ্গেছে ভোরে, নামাজ পড়েই কর্মীদের সাথে যোগাযোগ করতে শুরু করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ। কারণ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার শক্তি আরও শক্তিশালী করতে হবে। রাজপথে আওয়ামী লীগের মাথা উচুঁ করতেই প্রস্তুত হয়েছেন কর্মীবাহিনী নিয়ে। ঢাকায় আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যেও উৎসবের জোয়ার বইছে। সে সমাবেশে যোগ দিতে আড়াইহাজার থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে ঢাকার পথে রওনা দিয়েছেন আওয়ামী লীগের শীর্ষ এই নেতা।

শনিবার (২৮ অক্টোবর) সকাল ৮টা থেকে আড়াইহাজার উপজেলার নিজ বাড়ি থেকে আওয়ামী লীগের ব্যানারে প্রায় ৫ সহস্রাধিক নেতাকর্মীদের নিয়ে শোভাযাত্রা বের করেন ইকবাল পারভেজ। যেনো আজ ইকবাল পারভেজের দখলে রাজপথ।

সকালে উৎসবমুখর পরিবেশে ৯০টি ট্রাকে করে একটি শোভাযাত্রা বের করেন ইকবাল পারভেজ। পরে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে রাজধানী ঢাকায় আওয়ামী লীগের শান্তি সমাবেশের উদ্দেশ্যে যাত্রা করেন। যাত্রাকালে যানবাহনগুলোতে অবস্থানরত নেতাকর্মীদের মধ্যে আনন্দের জোয়ার দেখা যায়।

ইকবাল পারভেজ বলেন, বাংলাদেশকে জননেত্রী শেখ হাসিনা সারা বিশ্বের মধ্যে আজকে একটি উন্নয়নশীল দেশে পরিণত করেছে। ওনার উন্নয়ন দেখে বিশ্বের পরাশক্তিরা প্রশংসা করে। ঠিক সেই মুহুর্তে জামাত-বিএনপিরা ষড়যন্ত্রে মেতে উঠেছে। এই ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য আড়াইহাজারের লাখো জনগন আজ ঐক্যবদ্ধ। এই আড়াইহাজারের আওয়ামী প্রেমি জনগনকে সাথে নিয়েই আজকের সমাবেশে প্রায় ৫ হাজার লোক নিয়ে যোগদান করবো।

তিনি বলেন, দেশবাসী সকলেই অবগত বিএনপি-জামাতের হত্যা, নৈরাজ্য; তাদের দ্বারা দেশি ও বিদেশি ষড়যন্ত্রের পরিপ্রেক্ষিতে সারা বাংলাদেশে আজ একটি অস্থিতিশিল পরিস্থিতি বিরাজ করছে। তাদের এই অপরাজনীতির বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগ শান্তি ও উন্নয়ন সমাবেশের ঘোষণা করেছে। এই সমাবেশের মাধ্যমে সারা বাংলাদেশ থেকে ২৫-৩০ লাখ জনগন বাইতুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেত হবে। সমাবেশের আশেপাশে আমাদের যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা ছড়িয়ে পরবে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার ডাকে আজ বাইতুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এশিয়ান হাইওয়েতে ইতিমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী শান্তিপূর্ণ বাংলাদেশে কেউ যাতে অশান্তি সৃষ্টি করতে না পারে সেই পদক্ষেপ নিয়েছে। সেই পদক্ষেকে সফল করার জন্য আমরাও তাদের পাশে সাহায্যের হাত বাড়াবো।

RSS
Follow by Email