বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Led02আড়াইহাজারজেলাজুড়ে

আড়াইহাজার উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করবেন প্রধানমন্ত্রী

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজার উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে বুধবার ৫২টি ঘর উদ্ধোধনের মধ্য দিয়ে । এদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টায় সারা দেশের সাথে আড়াইহাজার উপজেলায় ও ৫২টি ঘর উদ্ধোধন করবেন।

আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত ) শামুসুজ্জাহান কনক জানান, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে জেলার আড়াইহাজার উপজেলায় মোট ৩৪৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের (‘ক’-শ্রেণি) তালিকা প্রস্তুত করা হয়। পরবর্তীতে উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্য ও ইউপি চেয়ারম্যানগণ কর্তৃক পুনরায় যাচাই বাছাই করে ২৯৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের চ‚ড়ান্ত তালিকা অনুমোদন করা হয়।

তিনি আরও জানান, ২৯৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ১ম পর্যায়ে ৩১টি, ২য় পর্যায়ে ২৮টি, ৩য় পর্যায়ে ৫০, ৩য় পর্যায়ের ৪র্থ ধাপে ১৩৫টি সহ মোট ২৪৪টি গৃহের বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে ইতোমধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্ধোধনের মাধ্যমে ২৪৪ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। অবশিষ্ট ৫২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ৪র্থ পর্যায়ের প্রাপ্ত বরাদ্দ দিয়ে গৃহ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বুধবার মাননীয় প্রধানমন্ত্রী ৫২টি ঘর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্ধোধন করবেন।

নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর এই প্রকল্পের কারণে আড়াইহাজারে ২৯৬টি অসহার ও হতদরিদ্র পরিবারের মাঝে হাসি ফুটিয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

RSS
Follow by Email