রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led03আড়াইহাজারজেলাজুড়ে

আড়াইহাজারে এবার ভোট দিবে সৌয়া ৩লাখ ভোটার

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে গুরুত্বর্পূণ একটি আসন হলো আড়াইহাজার (নারায়ণগঞ্জ-২)। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এই উপজেলায় ২টি পৌরসভা (আড়াইহাজার-গোপালদী) ও ১০ টি ইউনিয়ন পরিষদ মিলিয়ে মোট ১১৭টি ভোট কেন্দ্র রয়েছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে সম্ভাব্য প্রার্থী আছেন ৭জন। এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৬ জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাবেক রাষ্ট্রদূত বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন, আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এড. হাবিবুর রহমান মোল্লা, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য বিষয়ক সম্পাদক এড. ইকবাল পারভেজ ও আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান হেলো সরকার। এছাড়া তৃণমূল বিএনপি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আবু হানিফ হৃদয়।

এদিকে, গতবারের চেয়ে এবার নারায়ণগঞ্জ-২ আসন তথা আড়াইহাজারে ভোটার সংখ্যা বেড়েছে। বিগত নির্বাচনে এই আসনে ভোটার সংখ্যা ছিলো ২ লাখ ৮৩ হাজার ৮১৭জন ভোটার। এবার ভোটার সংখ্যা বেড়েছে ৪৭ হাজার ৭৯৮ জন। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৩ লাখ ৩১ হাজার ৬১৫জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ১ লাখ ৬৯ হাজার ৭০০জন ও নারী ভোটার সংখ্যা আছে ১ লাখ ৬১ হাজার ৯১২জন। এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছে ৩জন।

এছাড়া নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে এবার ভোটকেন্দ্র রয়েছে ১১৭ টি ও স্থায়ী ভোট কক্ষ আছে ৭২৪ ও অস্থায়ী ৭টিসহ মোট সংখ্যা ৭৩১ টি।

RSS
Follow by Email