বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Dis_leadরাজনীতি

আউয়ালের ‘না.গঞ্জ অচল ঘোষণা’য় শামীম ওসমান ‘কিচ্ছু করার ক্ষমতা নাই’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ অচল করার মতো ক্ষমতা কারো নাই বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা শামীম ওসমান।

হেফাজতে ইসলামের নায়েবে আমির আব্দুল আউয়াল কর্তৃক নারায়ণগঞ্জ অচল করে দেয়ার ঘোষণার প্রেক্ষিতে গত ১৫ আগস্ট সাংবাদিকদের এ কথা বলেন শামীম ওসমান।

তিনি বলেন, ‘এরকম অনেক ঘোষণাই আসে। এগুলো আমরা ছোটবেলা থেকেই শুনে এসেছি; নারায়ণগঞ্জে কারো কিচ্ছু করার ক্ষমতা নাই। দেলোয়ার হোসেন সাঈদী সাহেব মারা গেছেন, আল্লাহ ওনার সকল গুনাহ মাফ করে দেক। যে কোন ব্যাক্তি, যেই ধর্মকেই বিকৃতি করবে; তাদের কাছ থেকে আমাদের সাবধানে থাকা উচিত।’

এর আগে, গত ১১ আগস্ট চাষাঢ়া শহীদ মিনারে মহানগর উলামা পরিষদের আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে আব্দুল আউয়াল বলেন, ‘প্রত্যেক ইমাদারদার মুসলমানদেরকে জীবনের উপরে দাবী রেখে কাফনের কাপড় মাথায় নিয়ে বৃহত্তর কর্মসূচিতে অংশ দিবে। আগামী শুক্রবার প্রয়োজনে আমরা লক্ষ জনতাকে নিয়ে মিছিল করে নারায়ণগঞ্জকে অচল করে দিবো। মুক্তি দেয়ার জন্য কেন তাদের সাথে পরামর্শ করতে হবে। আমরা এদেশে ভেসে আসিনি।’

মাওলানা আব্দুল আউয়ালের এমন ষোষণার পর নারায়ণগঞ্জ জুড়ে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। এরই মাঝে গত ১৪ আগস্ট হৃদরোগে আক্রান্ত হয়ে মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত ও জামায়াতের নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী মারা যান। এমন অবস্থায় আগামী শুক্রবার নারায়ণগঞ্জে হেফাজতের বিশাল জনসমাগম হওয়ার কথা রয়েছে।

RSS
Follow by Email