বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
আদালত

আইভীর ভাইয়ের মামলায় বেকসুর খালাস পেলেন সাংবাদিক বাদল

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভীর আপন ছোট ভাই আলী রেজা রিপনের সাইবার আইনে (আইসিটি) দায়ের করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশনের সভাপতি ও ডান্ডি বার্তা পত্রিকার সম্পাদক জেষ্ঠ্য সাংবাদিক হাবিবুর রহমান বাদল।

সোমবার (২৯ এপ্রিল) ঢাকা সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক এ এম জুলফিকার হায়াত ঐ মামলার রায় ঘোষনা করে হাবিবুর রহমান বাদলকে বেকসুর খালাস প্রদান করেন। এসময় হাবিবুর রহমান বাদল আদালতে উপস্থিত থাকলেও মামলার বাদী আলী রেজা রিপন অনুপস্থিত ছিলেন।

হাবিবুর রহমানের আইনজীবি এডভোকেট খালিদ হাসান জানান, ২০১৭ সালের ১৫এপ্রিল নারায়ণগঞ্জ সদর থানায় বাদী হয়ে হাবিবুর রহমান বাদলের বিরুদ্ধে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনের ৫৭ (১)(২) ধারায় একটি মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে সদর থানা তদন্ত করলেও পরবর্তীতে সেটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিতে হস্তান্তর করা হয়। সিআইডি তদন্তকালে মামলাটির চুড়ান্ত প্রতিবেদন দাখিল করলেও বাদীর নারাজির প্রেক্ষিতে মামলার পুনরায় তদন্তভার দেয়া হয় পিবিআই নারায়ণগঞ্জকে। পিবিআই এর তদন্তে মামলাটির চার্জশীট দাখিল করলে পরবর্তীতে সেটি নারায়ণগঞ্জ আদালত থেকে সাইবার ট্রাইব্যুনালে বিচারিক প্রক্রিয়া শুরু হয়। দীর্ঘ ৭বছর পর গতকাল সোমবার মামলাটির রায় ঘোষনা করেন আদালত। এডভোকেট খালিদ হাসান বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট। আদালত সুবিচার করেছেন এবং প্রমাণ হয়েছে এই মামলাটি ছিল হয়রানী মূলক।

নিজের অনুভুতি প্রকাশ করে সাংবাদিক হাবিবুর রহমান বাদল লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমরা সব সময় ন্যায় এবং সত্যের পক্ষে লিখি। কেউ রাগের বশীভূত হয়ে অথবা অন্য কোন উদ্দেশ্যপ্রণোদিত ভাবে মামলাটি করেছে। আমার সবার প্রতি অনুরোধ, গণমাধ্যম যাতে স্বাধীন ভাবে চলতে পারে। পাশাপাশি আমাদেরও দায়িত্বশীল ভাবে থাকা উচিত। দীর্ঘ ৭ বছরে আমার অনেক হয়রানি হতে হয়েছে। একজন সংবাদকর্মীর পাশাপাশি, রাজনৈতিক ও সামাজিত যারা আছেন তাদের সকলের দায়িত্বশীল হওয়া উচিত। সবার এক হয়ে নারায়ণগঞ্জটাকে সুন্দর করা উচিত।

RSS
Follow by Email