বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Dis_leadLed03ফতুল্লা

অসহায় কুতুবপুর, পানিবন্দি লাখো মানুষ

ফতুল্লা ক‌রেসপ‌ন্ডেন্ট: টানা ক‌য়েক‌দি‌নের বৃ‌ষ্টি‌তে নার‌ায়ণগঞ্জ সি‌টি ও সদর উপ‌জেলার বি‌ভিন্ন এলাকায় জলাবদ্ধতায় সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে দুর্ভোগ। ত‌বে সব‌চে‌য়ে অসহায় অবস্থা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের। যেখা‌নে লাখ লাখ লো‌কের বসবাস। পানিবন্দি এ মানুষদের যেন কোন অ‌ভিভাবক নেই। অথচ মেম্বার, চেয়ারম‌্যান, এমপি নির্বা‌চিত ক‌রেন তারা।

কুতুবপুরের শহীদ নগর, দৌলতপুর, মুন্সিবাগ, আদর্শ নগর, নূরবাগ, পিলকুনী, সহ আশপাশের প্রায় বেশ কয়েকটি গ্রামের অ‌ধিকাংশ এলাকা টানা বৃষ্টিতে তলিয়ে আছে পানিতে।

ঘরবন্দী হয়ে পড়েছেন প্রায় কয়েক লাখ মানুষ। কুতুবপুর ইউনিয়ন প্রায় সময় সামান্য বৃষ্টিতেই তলিয়ে যায়। বেশ কয়েকটি গ্রামের রাস্তাঘাট ঠিক নেই। আর ড্রেন ব্যবস্থা না থাকার কারণে তলিয়ে যায় অধিকাংশ রাস্তাঘাটও।

নয়ামাটি থেকে পাগলা যাওয়ার প্রধান যে সড়ক রয়েছেন সড়কটির নয়ামাটি এবং পাগলা স্কুল কুতুবপুর ইউনিয়ন পরিষদের সামনে প্রায় হাঁটু সমান পা‌নি জমে রয়েছে। চরম ভোগান্তিতে পড়তে হয় এই রাস্তায় যাতায়াতরত স্কুল কলেজর ছাত্র-ছাত্রী ও কর্মজীবী মানুষের।

এই ভোগান্তির শেষ কোথায় তাও যেন জানা নেই কুতুবপুরে সাধারণ মানুষের।

এ বিষয় জানতে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু গণমাধ‌্যম‌কে জানান, ডিএনটি প্রজেক্ট এর কাজ চলমান থাকায় অধিকাংশ জায়গায় সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায় আর এতে করে নিচু এলাকাগুলো পানিবন্দি হয়ে পড়েছে।

আর রাস্তা গুলোর পাশে ড্রেন ব্যবস্থা না থাকার কারণে সামান্য বৃষ্টিতেই পানি জমে সড়কগুলো তলিয়ে যাওয়ার বিষয়‌টি স্থানীয় সংসদ সদস্য অচিরেই সমাধানের আশ্বাস‌ দি‌য়ে‌ছেন।

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান এর কাছে এর প্রতিকার চেয়ে দাবি জানিয়েছেন কুতুবপুরের পানিবন্দি জনসাধারণ।

RSS
Follow by Email