বুধবার, মে ২২, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

অর্থ পাচারের অনুসন্ধান ও শ্বেতপত্র প্রকাশের দাবিতে বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: অর্থ পাচারের সুষ্ঠু তদন্ত, শ্বেতপত্র প্রকাশ ও টাকা উদ্ধার, সমস্ত আর্থিক অব্যবস্থাপনা অনিয়ম বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে জেলা বাম গণতান্ত্রিক জোট। সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবত্তী, জেলা বাসদের সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, বাসদ নেতা এস এম কাদির, সিপিবি নেতা বিমল কান্তি দাস।

এসময় নেতৃবৃন্দ বলেন, দেশের আর্থিক খাতের অব্যবস্থাপনার দায় বাংলাদেশ ব্যাংক এড়িয়ে যেতে পারে না। ব্যাংকের তথ্য উন্মুক্ত ও স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। খেলাপি ঋণ আদায় ও পাচারের টাকা ফেরত আনতে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, এর প্রাথমিক পদক্ষেপ হিসেবে অনতিবিলম্বে খেলাপিদের তালিকা ও ঋণ অনুমোদনের সাথে জড়িতদের তালিকা প্রকাশ করতে হবে। ‘আমি, ডামি’র নির্বাচনের পার্লামেন্ট জনগণের পার্লামেন্ট নয়, এটা লুটেরা ব্যবসায়ী ও একদলীয় কর্তৃত্ববাদী ক্ষমতাসীনদের ক্লাব।

নেতৃবৃন্দ আরও বলেন ২০০৮ সালের পর দেশের টাকা ফেরত আনা হলো, অথচ আওয়ামী দলীয় লোকদের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে কারোর টাকা ফেরত আনা হলো না। এখন কিছু গোষ্ঠী, পরিবার সরকারের ছত্রছায়ায় ব্যাংক লুটপাট করে চলেছে। দুর্নীতিবাজ ব্যাংক পরিচালকদের অপসারণ করা হচ্ছে না। এদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং পুরস্কৃত করা হচ্ছে। মুক্তবাজারের ধারা অব্যাহত রেখে সংকট সমাধান হবে না। আর্থিক খাতে অব্যবস্থাপনা দূর না করতে পারলে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, লুটপাট—দুর্নীতি দূর করা যাবে না। নেতৃবৃন্দ দুনীর্তিবাজ লুটেরাদের বিরুদ্ধে সংগ্রাম গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

RSS
Follow by Email