শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Led03ফতুল্লারাজনীতি

অনেক নেতা-নেত্রী আছে, এখন কথা বলছে না: শামীম ওসমান

লাইল নারায়ণগঞ্জ: বঙ্গোপসাগরে বিভিন্ন পরাশক্তি ঘাটি করতে চাইছে বলে দাবি করছেন আওয়ামী লীগের জনপ্রিয় নেতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

তাঁর ভাষ্য মতে, ঘাটি বাস্তবায়ন করতে পারলে আফগানিস্তান, সিরিয়ার মতো বাংলাদেশের মানুষের অবস্থা হবে।

নারায়ণগঞ্জের ফতুল্লায় জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম মৃত্যুবাষির্কী উপলক্ষে বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে এক শোক সভায় এ কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, ‘যেটা ইউক্রেন-সিরিয়ায় হয়েছে, আফগানস্থানে হয়েছে ৪০ বছর ধরে। ইজরাইল ইহুদিরা মুসলমানদের পাখির মতো গুলি করে মারছে, ৩৩টা দেশে নির্বাচন হচ্ছে। কৈ সেগুলো তো (পরাশক্তি) তাদের চোখে পড়ে না। তাহলে বাংলাদেশ কেন? কারণ বঙ্গোপসাগরে ঘাটি করার চেষ্টা করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকার ক্ষমতায় ছিল, তখনও আমেরিকা এসে বাংলাদেশের মার্টির নিচের গ্যাস বিক্রির প্রস্তাব দিয়ে ছিল। প্রধানমন্ত্রী বলেছিল, ৫০ বছরের গ্যাস রির্জাভ না রেখে আমি এক ফোটা গ্যাস বিক্রি করবো না।’

শামীম ওসমান বলেন, বাংলাদেশের মাটি আমার মায়ের মাটি। এই মাটিতে যারা পা রাখতে চায়, তাদের পা রাখতে দিবেন কি দিবেন না, সেটা আপনাদের ইচ্ছা। আমরাতো লড়াই করবো। লড়াই একটা হবে, ওরা অবশ্যই খেলবে। ওরা খেলবে অশান্তির পক্ষে আর আমরা খেলবো শান্তির পক্ষে। ওরা খেলবে সাম্প্রদায়িক শক্তির পক্ষে, আমরা খেলবো অসম্প্রদায়িক শক্তির পক্ষে। ওরা খেলবে স্বাধীনতা বিরোধী শক্তির পক্ষে আর আমরা খেলবো মুক্তিযোদ্ধের পক্ষের শক্তির পক্ষে। ওরা খেলবে ধ্বংষের পক্ষে, আমরা খেলবো উন্নয়নের পক্ষে। এই লড়াইয়ে আমাদের জয় সুনিশ্চিত।

শোক সভায় নেতাকর্মীদের সর্তক করে বলেন, অনেক নেতা-নেত্রী আছে, তারা এখন কথা বলছে না। তাঁরা রাজনীতি করতে এসেছে নিজেদের আখের গোছানোর জন্য।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজাম ও জিএম আরমান, মহানগর আওয়ামী যুব লীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু প্রমুখ।

RSS
Follow by Email