Fri, 21 Sep, 2018
 
logo
 

না.গঞ্জ কারাগারে অসুস্থ শিমুল বিশ্বাস, চিকিৎসা না দেওয়ার অভিযোগ আইনজীবীর

লাইভ নারায়ণগঞ্জ: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ থাকা সত্ত্বেও তাকে চিকিৎসা না দিয়ে হাসপাতাল থেকে কারাগারে ফেরত নেওয়ার অভিযোগ উঠেছে। তার আইনজীবী ব্যারিস্টার মীর হেলাল ও ব্যারিস্টার সাইফুর রহমান সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

আইনজীবীরা জানান, নারায়ণগঞ্জ কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে শিমুল বিশ্বাসকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। সেখানে ইকো টেস্টে তার হার্টে ছিদ্র ধরা পড়ে। তবে তাকে এই সমস্যার কোনো চিকিৎসা দেওয়া হয়নি। এমনকি কার্ডিওলজি বিভাগেও নিতে দেওয়া হয়নি বলে জানান আইনজীবীরা। চিকিৎসকের বরাত দিয়ে আইনজীবীরা জানান, শিমুল বিশ্বাসের প্রস্রাবে সমস্যা, ত্বকে সমস্যা, ডায়াবেটিস বেড়ে গেছে। দুই হাত-পা, চোখ ফুলে গেছে। প্রেসারও হাই। শিমুল বিশ্বাসের পরিবারের দাবি, ডাক্তাররা তার পরীক্ষা-নিরীক্ষা করেন। আলট্রাসনোগ্রাম, এমআরআইসহ ৫-৬ ধরনের টেস্ট দেন, টেস্ট করানোর জন্য টাকাও জমা দেওয়া হয়। কিন্তু টেস্ট না করিয়ে এবং কোনো ব্যবস্থাপত্র না দিয়েই শিমুল বিশ্বাসকে গত রবিবার তড়িঘড়ি করে পুলিশ কেরানীগঞ্জ কারাগারে নেয়। সেখানে অসুস্থ শিমুল বিশ্বাসকে কিছুক্ষণ বসিয়ে রেখে নারায়ণগঞ্জ কারাগারে নেওয়া হয়।

শিমুল বিশ্বাসের সঙ্গে দেখা করে এসে ব্যারিস্টার সাইফুর রহমান জানান, শিমুল বিশ্বাসের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। হাঁটাচলা করতেও তার সমস্যা হচ্ছে। হাত-পা-চোখ ফুলে গেছে। কথা বলতে কষ্ট হচ্ছে। তার দ্রুত উন্নত চিকিৎসার জন্য কোনো বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা জরুরি বলে চিকিৎসকরা জানিয়েছেন। কিন্তু আমরা সরকারের কাছে বার বার আবেদন করেও সাড়া পাচ্ছি না। পরিবার তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিন খালেদা জিয়ার সঙ্গে থাকা শিমুল বিশ্বাসকে আদালত প্রাঙ্গণ থেকে পুলিশ গ্রেফতার করে। এরপর তিন দফায় ১৯ দিন রিমান্ডে রাখা হয় তাকে।

সর্বশেষ সংবাদ শিরোনাম