Mon, 18 Jun, 2018
 
logo
 

ঈদের তৃতীয় দিনও উপচেপড়া ভীড় বিনোদন কেন্দ্রে

লাইভ নারায়ণগঞ্জ: ঈদের তৃতীয় দিন নারায়ণগঞ্জের বিভিন্ন বিনোদন কেন্দ্রে ছিলো উপচেপড়া ভীড়। ফাকা শিল্পনগরী, পার্কসহ বিভিন্ন স্থানে নারায়ণগঞ্জবাসী ছুটে যান সপরিবারে বিনোদনের খোঁজে। পার্কের প্রতিটি রাইডেই ছিলো দীর্ঘ সারি। তবে শেষ বিকেলের এ বিনোদনে বেড়ে গেছে।

Read more...

চাঁদ দেখা গেছে, ঈদ শনিবার

লাইভ নারায়ণগঞ্জ: দেশের আকাশে শুক্রবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। শনিবার (১৬ জুন) মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালিত হবে।

Read more...

উন্নয়ন নিয়ে ঝগড়া না :সেলিম ওসমান


নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, রমজান মাসে অপরাজনীতির দরকার নেই। আমি কোন রাজনীতি করতে চাই না। আমার শুধু একটাই রাজনীতি মানুষের সেবা করা। কিছু কিছু মানুষ আছে যারা উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চাই। আমরা উন্নয়নের স্বার্থে সকলেই এক। বাংলাদেশের কোথাও এমন জায়গা নেই, যেখানে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি একসাথে মিলেমিশে কাজ করে। ঝগড়া করলে রাজপথে করবো, কিন্তু উন্নয়নের নিয়ে ঝগড়া করতে চাই না।

Read more...

রাত পোহালেই নবীগঞ্জে শীতলক্ষ্যায় সেতুর দাবী পূরনে পথ একধাপ এগিয়ে যাবে

লাইভ নারায়ণগঞ্জ: রাত পোহালেই শহর-বন্দরবাসী দীর্ঘ দিনের লালিত স্বপ্ন হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাট দিয়ে শীতলক্ষ্যা সেতুর দাবী বাস্তবায়নের পথ একধাপ এগিয়ে যাবে। এদিন ১৪জুন বৃহস্পতিবার সকাল ১১টায় দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাটে ফেরী সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। ইতোমধ্যে ফেরী আনুষ্ঠানিক উদ্বোধনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Read more...

মেয়েকে ঈদের জামা দিতে পারবে কি রুমা?

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘আম্মা সবাই জামা কাপুর কিনা ফালাইছে। আমারে কিনা দিবা না, কউ না মা, দিবা না।’ মায়ের কাছে এমনই ভাবেই বলেছে ৬ বছর বয়সী ছোট মেয়ে রিয়া মনি। এক মাত্র মেয়ের আবদার পুরণ করতে না পেরে প্রতিদিনই আশ্বাস দিচ্ছেন মা রিতীকা ফ্যাশেনের সুইং অপারেটর রুমা আক্তার। বলে এসেছে, ‘আজই নতুন জামা নিয়া আমু।’


ঈদের আর মাত্র ৩ কি ৪ দিন বাকি। গত ৩ মাসের বকেয়া বেতন ও ভাতা পরিশোধের দাবিতে আন্দোলন করতে এসে মেয়েকে দিয়ে আসা কথা গুলো মলিন কণ্ঠে বলেন লাইভ নারায়ণগঞ্জের এই প্রতিনিধিকে।

রুমা আক্তার জানান, বৃদ্ধা মা মহিতুন বেগম ও রিয়া মনিকে নিয়ে ৩ জনের পরিবার। দোকান বাকি ও ঘর ভাড়া না দেওয়ায় বাজে কথা বলেছে ভাড়িওয়ালী ও দোকানী । এই মাসে টাকা না দিতে পারলে ঘরে তালা দিবে। তাই বাধ্য হয়ে মা ইট ভাঙ্গার কাজে লাগেছে। ঈদের মার্কেট করতে পারবো কি না জানি না।

জানা গেছে, গত ৭ মে দুই মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস না দিয়েই বন্ধ হয়েছে রামু সাহা ও মিতু রাণী সাহার মালিকানাধীন রিতিকা ফ্যাশেন। চলতি মাসসহ ৩ মাসের বকেয়া বেতন ও ভাতা পরিশোধের দাবিতে গত ১ মাস যাবত বিরুতিহীন আন্দোলন অবেহত রেখেছেন গার্মেন্টর ৯০ শ্রমিক। এ দীর্ঘ সময় কখনো ঘুরছেন গার্মেন্টস মালিকের ধুয়ারে। কখনো জেলা প্রশাসক, শ্রম পরিদর্শক, প্রেস ক্লাব ও বিকেএমইএ’র বারান্দায়। কিন্তু এখন পর্যন্ত কোন সু-নির্দিষ্ট সিদ্ধান্ত আসেনি।

অন্যদিকে আছিয়া নামের গার্মেন্টস শ্রমিক বলেন, এক গ্লাস পানি খেয়ে রোজা রাখি। পানি খেয়েই ইফতার করি। মন চাইলেও ভালো কিছু খাইতে পারি না। কয় মাস যাবত পরিবারের মানুষ গুলোও যানি কেমন করে, মনে হয় দেখতে পারে না।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীন বলেন, রিতীকা নিটওয়ার গার্মেন্টের মালিক রাতের অন্ধকারে তালা ঝুলিয়ে দেয়, তাদের বেতন পরিশোধ না করেই। তাদের ছোট বাচ্চারা তার মাকে বলে সবাইতো ঈদের জামা কিনেছে কিন্তু আমরা কবে কিনবো। ছোট বাচ্চাদের ঈদে নতুন জামা কেনার আর্তনাদ থেকেই যাবে যদি ঈদের আগে তাদের বেতন পরিশোধ না করেন ।

নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদ সমন্বয়ক ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম বলেন, গত ১ মাস যাবত বকেয়া বেতনের জন্য আন্দোলন করছে শ্রমিক গুলো। যেখানে যা করার প্রয়োজন, সেখানে তাই করছে। রিতীকা ফ্যাশেনের মালিক নারায়ণগঞ্জেই আছে। কিন্তু কেন তাকে আইনের আওতায় এনে বিষয়টি সমাধান করছে না কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে জেলা প্রশাসক বলেছেন ‘সমাধান করা হবে’। আমি আশা করবো আজকের মধ্যেই সমাধান কবেন।

এবিষয়ে রিতীকা ফ্যাশেনের মালিক মিতু রানি সাহা ও এমপি রামু সাহার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও ফোনটি বন্ধ থাকার কথা বলা সম্ভব হয়নি।

অন্যদিকে গার্মেন্টস মালিকদের শীর্ষ সংগঠন বিকেএমইএ’র পরিচালক ও সাবেক সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক বলেন, রিতীকা ফ্যাশেন আমাদের সংগঠনের অন্তর ভুক্ত না। তাই আমাদের কিছুই করার নেই। তারপরেও আমরা গার্মেন্টসটির মালিকদের সাথে যোগাযোগের চেষ্টা করেছি। কিন্তু তাদের কোন সন্ধান পায়নি।

এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়ার সাথে যোগাযোগের চেষ্টা করলে তিনি ব্যস্ত থাকায় কথা বলা সম্ভব হয়নি।

ভোটের ঈদ: মনোনয়ন প্রত্যাশীদের ঘুম হারাম করে রমজানে চলছে ইফতার


লাইভ নারায়ণগঞ্জ: ঈদুল ফিতরকে এবার ভোটের ঈদ হিসেবে দেখছেন আওয়ামী লীগের এমপি ও মনোনয়ন প্রত্যাশীরা। আর এই ভোটের ঈদ সামনে রেখে পুরো রমজান মাস নিজ নিজ নির্বাচনী এলাকায় ইফতারের মাধ্যমে ব্যাপক গণসংযোগ করছেন তারা।

Read more...

মানে না বদলি আদেশ: না.গঞ্জে যুগ যুগ একই কর্মস্থলে ইউপি সচিবরা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: একই পদ এবং একই কর্মস্থলে বছরের পর বছর। কারো ১০ বছর কারো ১৫ বছর কারোবা ২১ বছর একই কর্মস্থল। মন্ত্রিপরিষদ বিভাগের বেঁধে দেয়া তিন বছর পর বদলির বিষয়টি কোন ভাবেই আমলে নিচ্ছে না এই কর্মকর্তারা। আদেশ হাতে পাওয়ার পর পরই বদলি ঠেকাতে মন্ত্রী, সচিব, সংসদ সদস্য, রাজনৈতিক নেতাদের দিয়ে তদবির শুরু হয়।

Read more...

হাসিনা প্রধানমন্ত্রী না হলে ইলেকশনের মারা যাবে লক্ষ মানুষ: শামীম ওসমান


লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, ‘যাদের মেম্বার হবার যোগ্যতা নেই তারাও এখনক নমিনেশন নিয়া লাফালাফি করছে। চেষ্টা করে যান। এই নমিনেশন ঘিরে যদি দুইটা কর্মীবাড়ে তাতে সমস্যা কি। দল আরো শক্তিশালী হবে।

Read more...

বিএনপি জামায়াতকে খুশি করতে আমাকে নিয়ে খেলবেন না: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিএনপি জামায়াতে ইসলামীকে খুঁশি করতে আমাকে নিয়ে খেলবেন না বলে মন্তব্য করেছে শামীম ওসমান।

Read more...

ঈদ যাত্রায় ভাগরা বসাচ্ছে কাঁচপুর, মেঘনা ও গোমতি সেতু

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঈদ গ্রামে পালন করকে বলে মা, স্ত্রী ও কন্যাকে সকালেই গাড়িতে তুলে দিয়েছেন নোয়াখালী বাসীন্দা হারুনূর রশিদ । কিন্তু বেলা গড়িয়ে দুপুর হলেও কুমিল্লাতেই জেতে পারেনি পরিবারের সদস্যরা।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম