Fri, 24 Nov, 2017
 
logo
 

মানুষ এখন উন্নয়নে বিশ্বাসী, বর্তমান সরকার উন্নয়নবান্ধব: ওবায়দুল কাদের


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দেশের মানুষ এখন আর আগুন সন্ত্রাস, অরাজকতা চায় না। মানুষ এখন উন্নয়নে বিশ্বাসী। আর বর্তমান সরকার হচ্ছে উন্নয়নবান্ধব সরকার।

Read more...

হুমায়ুন ‘তৈমূর পাগল হয়ে গেছে’ সাখাওয়াত বলেছে ‘ গ্রুপের রাজনীতি করি না’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এড. তৈমূর আলম খন্দকারকে উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবীর বলেছেন, ওই ভদ্রলোক সবকিছু হারিয়ে পাগল হয়ে গেছে। পাগল-ছাগলের কথায় কেউ কান দিবেন না। আমরা তাকে নাজমুল হুদার প্রেতাত্মা বলে চালাতে চাই না।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির এজিএম উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে আইনজীবী ভবনের ৩য় তলায় এই সভা অনুষ্ঠিত হয়।

সরকার হুমায়ুন কবির বলেন, যারা ওই ভদ্রলোকের পক্ষ নিয়েছে তাদের কোন দোষ নেই। তিনি সাধারণ আইনজীবীদের নিয়ে খেলা করছেন। তবে আমি তাদেরকে বলবো, আপনারা কারো পক্ষে ব্যবহার হবেন না। আপনারা জিয়ার আদর্শে রাজনীতি করুন। সবকিছু ভুলে গিয়ে চলে আসুন আমরা আপনাদেরকে সাদরে গ্রহণ করবো।  

এড. তৈমূর আলমকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, আপনি ভাল হয়ে যান। ইতিমধ্যে আপনাকে নাজমুল হুদার প্রেতাত্মা বানানো হয়েছে। ভাল না হলে ভবিষ্যতে আপনাকে আরো অনেক কিছু বানানো হবে।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেন, আমার কোন গ্রুপ নেই। আমি কোন গ্রুপের রাজনীতি করি না। আমি জিয়াউর রহমানের আদর্শের রাজনীতি করি। যারা পাল্টা কমিটি করতে চায় তাদের ধিক্কার জানাই। কারো বাসায় বসে করা কমিটিকে মেনে নেয়া হবে না। ভুল পথ পরিহার করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ছায়াতলে আসুন। বর্তমান প্রেক্ষাপটে আইনজীবীদের ঐক্যবদ্ধ থাকা খুবই জরুরি।

তিনি আরো বলেন, বর্তমান স্বৈরাচার সরকারের বিরুদ্ধে সারাদেশের মানুষ জেগে উঠেছে। সেই ধারাবাহিকতায় নতুন মেরুকরণে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন খুবই গুরুত্বপূর্ন। তাই এই নির্বাচনে যাদেরকে প্রার্থী দেয়া হবে আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো এবং পূর্ণ প্যানেলে জয়ী হবো।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. জাকির হোসেন বলেন, নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামে নাজমুল হুদার প্রেতাত্মা ভর করেছে। যারা দলের ঐক্য নষ্ট করতে চায় তাদের দরকার নেই। দেশের ক্রান্তিলগ্নে  নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন আমাদের জন্য অগ্নি পরীক্ষা। আমাদেরকে এই পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। যারা ভোটের আগের দিন রাতের আঁধারে আওয়ামীলীগের সাথে আঁতাত করে তাদের কোন দরকার নেই।

এড. মশিউর রহমান শাহীন বলেন, আমরা জিয়াউর রহমানের আদর্শে রাজনীতি করি। অতীতের নির্বাচনগুলোতে আমাদের ঘরের লোক আমাদের সাথে বেঈমানি করেছে। আমরা আর এসব বেঈমানদের দেখতে চাই না। আমাদের প্যানেলের বিজয় নিশ্চিত করতে হলে শক্তিশালী প্রতিনিধি দিতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ সভাপতি এড. খন্দকার আজিজুল হক হান্টু, সাধারণ সম্পাদক এড. খোরশেদ আলম মোল্লা, এড. মো: হাফিজ মোল্লা, এড. রফিক আহমেদ, এড. রাকিবুল হাসান শিমুল, আইনজীবী ফোরামের যুগ্ম সাধারন সম্পাদক আবুল কালাম জাকির, এড. কাজী আব্দুল জাব্বার,  এড. সুমন মিয়া, এড. আনোয়ার হোসেন প্রধান, এস এম মাহবুবুল হাসান আলমগীর, এড. সালাউদ্দিন সবুজ ও এড. জিল্লু রহমান বুকুলসহ প্রমুখ নেতৃবৃন্দ।

বিএনপি জাপা সরকারে মন্ত্রী পেলেও আ.লীগে নারায়ণগঞ্জ শূন্য


লাইভ নারায়ণগঞ্জ: ১৯৫২’র ভাষা আন্দোলন,‘৫৪’র যুক্তফ্রন্ট,‘৬৬’র ছয় দফায় যেমন নারায়ণগঞ্জের অবদান আছে। তেমনি ‘৬৯’র গণ অভ্যূত্থান, ‘৭০’র নির্বাচনেও কম নেই।

Read more...

আ’লীগ-বিএনপির মনোনয়ন: রূপগঞ্জে শিল্পপতিদের কদর

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ নিয়ে নারায়ণগঞ্জ-১ আসন। এক সময়ে রাজনীতিকদের কদর থাকলেও সাম্প্রতিক সময়ে এখানে শিল্পপতিতের আনাগোনা বাড়ছেই। বড় দুই রাজনীতিক দলই একই রকম কৌশল অবলম্বন করছে রূপগঞ্জ নিয়ে।

Read more...

ফতুল্লায় পুলিশের বিশেষ অভিযান: এরপরেও দাবড়ে বেড়াচ্ছে সন্ত্রাসী ও মাদক বিক্রেতা


লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লা পুলিশের বিশেষ অভিযান চললেও এখনো ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে অনেক সন্ত্রাসী ও মাদক বিক্রেতা। কেউ কেউ রাজনৈতিক দলের ব্যাণারে বুক ফুলিয়ে হাঁটছে। আবার কেউ বিশেষ মহল ম্যানেজ করে করছে অপকর্ম। হাতে গোণা কয়েকজন সন্ত্রাসী গ্রেপ্তার হলেও তালিকাভুক্ত সব সন্ত্রাসীর বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ার অভিযোগও আছে। একইভাবে অনেক মাদক বিক্রেতা এখনো পুলিশের নজর এড়িয়ে মাদক বিক্রি করছে প্রকাশ্যে।

Read more...

ঢাকায় ব্যাপক শো-ডাউন করবে না.গঞ্জ আ.লীগ


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ‘নাগরিক সমাজ’ এর ব্যানারে আয়োজিত সমাবেশে অংশগ্রহণ করবে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের নেতাকর্মীরা। ইতোমধ্যেই সমাবেশে লোক সমাগম ঘটাতে নানা ভাবে প্রস্তুতি নেয়া হয়েছে।

Read more...

ক্ষমতায় থেকেও ঘর গোছাতে ব্যর্থ না.গঞ্জ জেলা ও মহানগর যুবলীগ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পর পর দুইবার রাষ্ট্রীয় ক্ষমতায় রয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ। এত বছর ক্ষমতায় থাকার পরও ঘর গোছাতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবলীগ। তিন বছর পর পর কমিটি নবায়ন করার নিয়ম থাকলেও দীর্ঘ ১ যুগ পেরিয়ে গেলেও এখন পর্যন্ত নতুন কোন কমিটি গঠন করতে পারেনি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবলীগ।  

Read more...

নারায়ণগঞ্জের এত ধনী গেল কোথায়?

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘সবচেয়ে কম গরিব মানুষ থাকে নারায়ণগঞ্জে’ সম্প্রতি বিবিএস’র একটি জরিপ একথা প্রকাশ করলেও চলতি মাসে অনুষ্ঠিত আয়কর মেলায় মিলে ভিন্ন চিত্র।

Read more...

ম্যাডামের সামনে জাগ্রত, নারায়ণগঞ্জে ঘুমন্ত বিএনপি নেতারা


লাইভ নারায়ণগঞ্জ: বিপ্লব ও সংহতি দিবস সমাবেশে যাতে যেতে না পারে সেজন্য বন্ধ রাখা হয় বাস। ট্রেনও চলাচল করেছে কম। তারপরেও আটকে রাখা যায়নি নেতাকর্মীদের। নারায়ণগঞ্জ থেকে লক্ষাধিক নেতাকর্মী ঠিকই গণ সমাবেশে যোগ দিয়েছেন এমন দাবি খোদ বিএনপি নেতাদের।

Read more...

ঝুঁকি জেনেও না.গঞ্জে যত্রতত্র বৃদ্ধি পাচ্ছে গ্যাস সিলিন্ডার ব্যবহার

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: খাবারের অভিজাত হোটেল কিংবা বাসা বাড়ি। সবখানেই দিন দিন বৃদ্ধি পাচ্ছে গ্যাস সিলিন্ডারের ব্যবহার। তবে ভোক্তা পর্যায়ে মান যাচাইয়ের সুযোগ না থাকায় ঝুঁকি নিয়েই রান্নার কাজে ব্যবহার করছেন গ্রাহকরা। এতে প্রায়ই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ছোট বড় দুর্ঘটনা ঘটছে।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম