Thu, 24 Jan, 2019
 
logo
 

জেএমবির এক নারী সদস্য ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বন্দরের এক জেএমবির এক নারী সদস্যকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে র‌্যাব-১১। রিমান্ডপ্রাপ্ত জিএমবি সদস্য হলেন ফরিদগঞ্জ থানার সাচনমেঘ এলাকার রেজাউল কবির’র স্ত্রী নুসরাত জাহান লিপি (৩৪)।

বৃহস্পতিবার (১০ জানুয়ারী) বিকাল সাড়ে ৪ টায় সন্ত্রাস বিরোধী আইনের একটি অভিযোগে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। শুনানি শেষে সিনিয়র জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট মো. কাওসার আলম ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

এর আগে, র‌্যাব-১১ উপ-পরিচালক মেজর আশিক বিল্লাহ মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ড মঞ্জুরের সুপারিশসহ আসামীকে বিকাল ৩ টায় কোর্টে প্রেরণ করেন।

 

র‌্যাবের দাবী, আসামী নুসরাত জাহান জঙ্গী সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) দলের সদস্য। আসামীসহ আরো ২৫-২৬ জন একত্রিত হয়ে ১৭ মার্চ জেলার বিভিন্ন এলাকায় ছদ্মবেশে ও বিভিন্ন ধরনের কলাকৌশল আবলম্বন করে নাশকতামূলক কর্মকান্ড ও অপরাধ মূলক ষড়যন্ত্র করার জন্য এক গোপন বৈঠকে সমমিলিত হয়। আসামীর বিরুদ্ধে এ অভিযোগের অপরাধে গোপন সংবাদের ভিত্তিতে ৯ জানুয়ারী রাত ১০ টায় আসামীকে নিজ বসত বাড়ী থেকে গ্রেপ্তার করা হয়। সে সময় তার নিকট থেকে জঙ্গী কার্যক্রমে ব্যবহৃত উগ্রবাদী লিফলেট, ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করেন।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুসরাত জাহান জঙ্গী সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জিএমবি) দলের সাথে যুক্ততার কথা স্বীকার করে। সে আরো স্বীকার করে, জঙ্গী কার্যক্রম পরিচালনা করার জন্য নারায়ণগঞ্জ ও ঢাকাসহ এর আশেপাশের এলাকার নতুন সদস্য সংগঠনের জন্য দাওয়াতী কার্যক্রম পরিচালনা করছিল সে। পরবর্তীতে তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ সত্য বলে প্রমান পাওয়া যায়।

 

কোর্ট পুলিশ পরির্দশক হাবিবুর রহমান বলেন, সুষ্ঠু তদন্তের স্বার্থে ও বাংলাদেশকে অখন্ডতা, সংহতী, জন-নিরাপত্তা, সার্বভৌমত্ত্বর বিপন্নয়র হাত থেকে রক্ষার জন্য ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদের জন্য আসামীকে রিমান্ডে নেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম