Fri, 14 Dec, 2018
 
logo
 

প্রার্থিতা ফিরে পেতে না.গঞ্জের ১০ জনের আপিল

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে তিন দিনে আপিল করেছেন ১০ জন। প্রথম দিনে ৮, দ্বিতীয় দিন ২ জন আপিল করলেও ও তৃতীয় দিনে কেউ ইসিতে আবেদন করেনি।

বুধবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ নির্বাচন অফিস থেকে এ তথ্য জানান তিনি। এক কর্মকর্তা বলেন, ‘৬ থেকে ৮ ডিসেম্বব প্রার্থীদের আপিল গ্রহণের ওপর শুনানি চলবে। নির্বাচন ভবনের লিফটের ১০ তলায় এ জন্য এজলাস তৈরি করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনাসহ অন্যান্য কমিশনাররা সেখানে উপস্থিত থেকে আপিল শুনানি গ্রহণ করবেন।’


তিনি বলেন, ‘আগামী ৬ ও ৭ ডিসেম্বর নারায়ণগঞ্জের প্রার্থীদের আবেদনের আপিল শুনানি গ্রহণ করতে পারে কমিশন। প্রতিটি আবেদনের আপিল শুনানি শেষে সঙ্গে সঙ্গেই রায় জানিয়ে দেয়া হবে। সংক্ষুব্ধ ব্যক্তি যদি উচ্চ আদালতে কমিশনের রায়ের বিরুদ্ধে আপিল করতে চান, তাহলে তাকে রায়ের নকল কপি দিয়ে দেয়া হবে।’


আপিল করা ব্যক্তিরা হলেন-
নারায়ণগঞ্জ-১ আসনের প্রার্থী মো. রেহান আফজাল ও মাহফুজুর রহমান।


নারায়ণগঞ্জ-২ আসনের প্রার্থী আবু হানিফ হৃদয়।


নারায়ণগঞ্জ ৩ আসন থেকে ১ শতাংশ তথ্য ভূল দেওয়ার অভিযোগে বাতিল হওয়া স্বতন্ত্রের প্রার্থী মো. মোশারফ হোসেন, অনন্যা হোসাইন মৌসুমী ও স্বাক্ষর না থানার অভিযোগে বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্টের প্রার্থী মো. সাহাবউদ্দিন হোসেন।


নারায়ণগঞ্জ-৪ আসন খেকে হলফ নামায় তথ্য ভূল দেওয়ার অভিযোগে প্রার্থীতা বাতিল হওয়া বিএনপির মনোনিত প্রার্থী মামুন মাহমুদ, ঋণ খেলাপীর অভিযোগে বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ গিয়াসউদ্দিন, সঠিক তথ্য না দেওয়ায় অভিযোগে বাতিল হওয়া প্রার্থী গোলাম মুহাম্মদ কায়সার, হলফ নামায় স্টাম্প না দেওয়ার বাতিল হওয়া জাতীয় পার্টির প্রার্থী ছালাউদ্দিন খোকা। এছাড়া ৫ আসন থেকে কেউ আপিল করেনি।


প্রসঙ্গত, গত ২ ডিসেম্বর (রোববার) সারা নারায়ণগঞ্জের ১৪টি মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তরা। আর নির্বাচনে বৈধ প্রার্থী হয়েছেন ৪৭জন। এছাড়া প্রার্থীতা বাতিল করা হয় ১৪ প্রার্থীর।

সর্বশেষ সংবাদ শিরোনাম