Thu, 20 Sep, 2018
 
logo
 

না.গঞ্জের সাড়ে ৩ হাজার পাসপোর্ট আটকে আছে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আটকে আছে নারায়ণগঞ্জের সাড়ে ৩ হাজারেরও বেশি পাসপোর্ট । যান্ত্রিক ত্রুটির জন্য জেলায় থাকা পাসপোর্ট অফিসে চাহিদার অর্ধেকও সরবরাহ করতে পারছে না কর্তৃপক্ষ।

সংশ্লিষ্টরা জানায়, মূলত পাসপোর্ট বই সংকটে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। যে বই রয়েছে, সেগুলো আগারগাঁও অফিসে বেশি ব্যবহার করা হচ্ছে। জেলায় জেলায় থাকা পাসপোর্ট অফিসে চাহিদার অর্ধেকও সরবরাহ করা যাচ্ছে না। এর মধ্যে প্রতিদিন যোগ হচ্ছে আরো নতুন নতুন আবেদন।

সূত্র বলছে, বছর দেড়েক আগে একবার পাসপোর্ট অধিদপ্তরের সার্ভারে সমস্যা সৃষ্টি হওয়ায় হাজার হাজার মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছিল। এবার অবশ্য সার্ভার সমস্যা নয়, পাসপোর্ট বই না থাকায় দেশজুড়ে হাজার হাজার মানুষ সমস্যায় পড়েছে। যে পরিমাণ পাসপোর্ট বই মজুদ রয়েছে, তাতে চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে পাসপোর্ট অধিদপ্তর।

জানতে চাইলে পাসপোর্ট অধিদপ্তরের সহকারি পরিচালক নূরুল হুদা বলেন, ‘যান্ত্রিক ত্রুটির জন্য কিছুটা সংকট তৈরি হয়েছে। এছাড়া হঠাৎ করে পাসপোর্টের চাহিদা অনেক বেড়ে গেছে। তাই সাড়ে ৩ হাজারের মতো পাসপোর্ট আটকে আছে। এ কারণে কিছুটা সমস্যা হচ্ছে। আমরা চেষ্টা করছি, সক্ষমতা আরো বাড়িয়ে সবাইকে পাসপোর্ট দিতে।’

সর্বশেষ সংবাদ শিরোনাম