Fri, 14 Dec, 2018
 
logo
 

অর্থনেতিক কারণে দমে গিয়েছিলো পিন্টু খানের স্বপ্ন

স্টাফ করেসন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: স্ত্রী ও সন্তানদের শুভেচ্ছা দিয়ে দিনের শুরু হয় আনলাইন নিউজ পোর্টাল নারয়ণগঞ্জকন্ঠ’র সম্পাদক অ্যাড. শাহ আলী মোহাম্মদ পিন্টু খানের। যিনি একাধারে নারায়ণগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি, বন্দর থানা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি, সমমনা যুব উন্নয়ন পরিষদের সভাপতি ও কেমিষ্ট ল্যাবরেটরিজ লি. এর আইন উপদেষ্টার দায়িত্ব পালন করছেন।

আজ বুধবার (৫ ডিসেম্বর) বন্দর উপজেলার এই গুণী ব্যক্তির ৪৪তম জন্মদিন। তার জন্মদিনে লাইভ নারায়ণগঞ্জ’র পক্ষ থেকে রইলো শুভেচ্ছা ও অভিনন্দন।

অর্থনেতিক কারণে দমে গিয়েছিলো পিন্টু খানের স্বপ্ন

১৯৭৪ সালের এই দিনে বন্দর উপজেলার খান বাড়ীতে পিতা মোহাম্মদ রাশেদ ও মাতা হোসনে আরা বেগম দম্পতির ঘরে জন্মগ্রহণ করেন। তিন ভাই ও বোনের মধ্যে বড় হওয়ায় ছোট থেকেই পরিবারের সকল দায়-দায়িত্ব নিজের কাধে নিয়েছিলেন।

ছোটবেলা হতেই মেধাবী ছিলেন। ভালোবাসতেন বই পড়তে। একরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হতে তার পড়াশুনায় হাতে-খড়ি হয়। পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশুনা চলে এই স্কুলে। পরবর্তীতে ধারাবাহিকভাবে বিএম ইউনিয়ন হাই স্কুলে, মুড়াপাড়া পাইলট হাই স্কুল হতে মাধ্যমিক পর্যায়ের পড়াশুনা শেষ করেন। ঐতিহ্যবাহী সরকারি তোলারাম কলেজ হতে মানবিক বিষয়ে এইচএসসি সম্পন্ন করেন। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে রাষ্ট্রবিজ্ঞানে বিএসএস ও এমএসসি করেন।

ছোট বেলা হতে মনস্থির করেছিলেন, ব্যারিস্টার হতে হবে। সেই সুবাদে প্রাইম বিশ্ববিদ্যালয় হতে এলএলবি ও এলএলএম করেন। তবে অর্থনেতিক কারণে বিদেশে গমন হয়নি। তবু মনের তীব্র ইচ্ছাকে না দমিয়ে আইনজীবী পেশায় মনোনিবেশ করেন। ঢাকা জজ কোর্টে যোগদান ও পরে নারায়ণগঞ্জ জজ কোর্টে যোগদান করেই কর্মজীবনের শুরু হয়।

অর্থনেতিক কারণে দমে গিয়েছিলো পিন্টু খানের স্বপ্ন

২০০০ সালে অ্যাড. রোকশানা বেগমের হাত ধরে শুরু হয় বৈবাহিক জীবন। পরবর্তীতে ছোট ওই পরিবারটিতে যুক্ত হয় আরো দুই সদস্য। বড় ছেলে অপু ও ছোট ছেলে আলিফ।

বাবাকে খুশি করার জন্য ও চ্যালেঞ্জিং কাজ করার ইচ্ছায় সাংবাদিকতার সূচনা। ১৯৯৩ সালে দৈনিক আল-আমিন ও পরে ধারাবাহিকভাবে আজকের কাগজ, সংবাদ, দেশ বাংলায় প্রতিনিধি হিসেবে কাজ করেন। এছাড়াও দৈনিক আমাদের অর্থনীতিতে কোর্ট রিপোর্টার হিসেবে দায়িত্বরত ছিলেন। ২০১৫ সালের ৫ ডিসেম্বর হতে সম্পাদক হয়ে অনলাইন নিউজ পোর্টল নারায়ণগঞ্জকন্ঠের যাত্রা শুরু করেন যা ২০১৮ সালের ৯ই নভেম্বর পুন:প্রতিষ্ঠিত হয়।

জন্মদিন প্রসঙ্গে পিন্টু খান লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ‘স্ত্রীর শুভেচ্ছা ও সন্তানদের ‘হ্যাপি বার্থডে আব্বু’ দিয়েই আমার দিনের শুরু হয়। খুশিতে আমার মনটা ভোরে উঠে। পরে ফোনে-ফেসবুকে আমার কলিগ, অন্যান্য বন্ধুরা জন্মদিনের শুভেচ্ছা জানান।’
প্রিয় রং সাদা ও গোলাপী। প্রিয় ফুল রজনীগন্ধ্যা। খেতে ভালো লাগে ভাত ও মাছ।

সর্বশেষ সংবাদ শিরোনাম