Fri, 14 Dec, 2018
 
logo
 

জন্মদিনে ভালোবাসায় সিক্ত সাংবাদিক রবিন

লাইভ নারায়ণগঞ্জ: জন্মদিনে সবার ভালোবাসায় সিক্ত হলেন মানবজমিনের স্টাফ রিপোর্টার ও অনলাইন সংবাদ মাধ্যম প্রেস নারায়ণগঞ্জের সম্পাদক বিল্লাল হোসেন রবিন। ফুলের শুভেচ্ছা ও কেক কেটে আনন্দ উচ্ছ্বাসের মধ্যদিয়ে পালন করা হয় তার জন্মদিন।

২৪ নভেম্বর ছিল রবিনের জন্মদিন। তার সহধর্মীনি ও দুই সন্তান অনেকটা সারপ্রাইজ দেয়ার মতো রাত বারোটায় কেক কেটে জন্মদিনের প্রথম প্রহর শুরু করেন। জন্মদিন আনন্দের হলেও জীবন থেকে একটি বছর চলে যাওয়ার কষ্ট থেকে গত পাঁচ বছর জন্মদিনের তারিখটা তিনি লুকিয়ে রেখেছিলেন। কিন্তু এবার আর লুকিয়ে রাখতে পারলেন না। আগেই ফাঁস হয়ে যায় তার জন্মদিনের তারিখ।

জন্মদিনে ভালোবাসায় সিক্ত সাংবাদিক রবিন

এদিকে প্রেস নারায়ণঞ্জের প্রকাশক ফখরুল ইসলাম চৌধুরীর আয়োজনে দিনভর চাষাড়া বাগানবাড়ি রেস্তোরায় চলে জন্মদিনের অনুষ্ঠান। অনুষ্ঠানের প্রথম পর্বে দুপুরে রেস্তোরা প্রাঙ্গনে একে একে ভিড় জমান আমন্ত্রিত অতিথিরা। দুপুরে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় জন্মদিনের আনুষ্ঠানিকতা। সেখানে প্রেস নারায়ণগঞ্জের পরিবারের পক্ষ থেকে রবিনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রেস নারায়ণগঞ্জ এর প্রকাশক মো. ফখরুল ইসলামসহ প্রেস নারায়ণগঞ্জের পরিবারের সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ। কেক কাটার পর দুপুরের খাবার আয়োজনে যোগ দেন অতিথিরা। দুপুরের খাবারের পর রেস্তোরা প্রাঙ্গনে নতুন প্রজন্মের সাংবাদিকদের সঙ্গে আড্ডায় মিলিত হন তিনি। হাসি তামাশায় মেতে উঠে রেস্তোরা প্রাঙ্গন।

বিশেষ করে পুরো আয়োজন মাতিয়ে রাখে, প্রেস নারায়ণগঞ্জ, নিউজ নারায়ণগঞ্জ ও যুগের চিন্তা, অনলাইনের তরুণ সংবাদকর্মী সিয়াম হোসাইন সৌরভ, শামীমা রিতা, পিয়াল, সাবিত আল হাসান, আফসানা মুন, নুসরাত জাহান সুপ্তি, হাফসা আক্তার, সোহেল রানা, জুয়েল হোসেন, আসিফ হোসেন, অনিক, সুস্মিতা, নাজিমুর রহমান। দুষ্টামী আর উচ্ছাস ছিলো তাদের মধ্যে চোখে লাগার মতো। কৃত্রিম একটি টিয়া পাখি আর ফেস্টুনে লেখা আজ রবিনের ২১তম জন্ম দিন, এ বিষয়টিকে প্রাণবন্ত করে তোলে প্রথম আলোর জেলা সংবাদদাতা গোলাম রাব্বানি শিমুল। মাঝে মাঝে আড্ডায় যোগ দেন গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ সমন্বয়ক তরিকুল সুজন, লাইভ নারায়ণগঞ্জ এর প্রধান নির্বাহী মো. কামাল হোসেন, নারায়ণগঞ্জ টুডের সীমান্ত প্রধান, দি রিপোর্ট টোয়েন্টি ফোরের জেলা প্রতিনিধি মামুন মিয়া, দেশের আলোর সিনিয়র রিপোর্টার মনির সুমন, যুগের চিন্তা টোয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক মোশতাক আহমেদ শাওন, ফয়সাল রানা প্রমুখ। অনুষ্ঠান ক্যামেরাবন্দি করেন প্রথম আলোর ফটোগ্রাফার দিনার মাহমুদ ও প্রেস নারায়ণগঞ্জের শহিদ হোসেন।

দুপুরের ভালোবাসার সিক্ততায় আরেক ধাপ ছোঁয়া লাগে সন্ধ্যার পর রাজহাঁসের মাংস আর চিতই পিঠার আয়োজনে। দুপুরে উপস্থিতির একটি অংশের সাথে যোগ দেয় নতুন করে আরেকটি অংশ। দারুন এক মিলন মেলার মধ্যদিয়ে সমাপ্তি ঘটে রবিনের জন্মদিন পালনের উৎসব।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং মোবাইলে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও মানবাধীকার কর্মীসহ বন্ধু-বান্ধবরাও শুভেচ্ছা জানিয়েছেন রবিনকে। তিনি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও প্রেস নারায়ণগঞ্জ পরিবারের কাছে।

শেষ পর্বে সাংবাদিক রবিন বলেন, সিয়াম হোসাইন সৌরভ ও আফসানা মুনের পক্ষে আফসানা মুনের লেখা একটি চিঠি ও ফুলসহ ফুলদানী হাতেদারুন লেগেছে। সুস্মিতার নিজের হাতে তৈরী জন্মদিনের কার্ড ও কলমদানী গুনের পরিচয় বহন করে। বাদ যায়নি শামীমা রীতার আরবী হরফের দেয়াল চিত্র, দিপার টিয়া পাখি আর লাল গোলাপ। আসিফ নিয়ে আসে একটি চন্দ্র মল্লিকা গাছ। নাজিমুর রহমান বলে ভাইয়া এই টি-শাটটা আপনার জন্য। অবাক করে নুসরাত জাহান সুপ্তির কেক কাটার একটি ছবির ফ্রেম। সমকালের এম খান মিঠু বলে ভাই এই বডি স্প্রেটা আপনার জন্য। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাসুদ ভাই বলে আমার পক্ষ থেকে নেসলে কফিটা নাও।

রবিন আরো বলেন, সত্যি কথা বলতে কি, উপহারটা মুখ্য বিষয় নয়। সবার ভালোবাসায় সিক্ত হয়েছি। এটাই আমার সবচেয়ে বড় পাওয়া।

সর্বশেষ সংবাদ শিরোনাম