Thu, 14 Dec, 2017
 
logo
 

একজন সফল বাবা ও স্বামী অভিনেতা হাসান ফেরদৌস

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শনিবার ছিল সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ফেরদৌস জুয়েলের ৪৮তম জন্মদিন। ১৯৬৯ সালের ৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলায় সোনারগাঁয়ে মো. ফোরকান মোল্লা ও হুমাইয়া বেগম দম্পতির ঘরে জম্ম গ্রহন করেন তিনি।


দু’ভাই ও দু’বোনদের মাঝে তিনি সবার বড়। পরিবারের সবার বড় সন্তান হওয়ায় একটু আদরের ছিলেন তিনি।

হাসান ফেরদৌস জুয়েল ছোটবেলা থেকে সাংস্কৃতিক জোটের সাথে জড়িত। ঐকিক থিয়েটারের মাধ্যমে কবিতা আবৃত্তি, থিয়েটার করতেন। পাশাপাশি রাজনীতি ও  পড়া লেখায়ও ভালো ছিলেন।


তিনি ১৯৮৫ সালে নারায়ণগঞ্জ হাই স্কুলে থেকে মেট্রিক, তোলারাম কলেজ থেকে ১৯৮৭ সালে এইচ.এস.এসি, ১৯৮৯ সালে ডিগ্রী এবং ১৯৯৪ সালে ঢাকা বিশ^ বিদ্যালয় থেকে মাস্টার্স পাশ করেন।

বর্তমানে তিনি জেলা তাতীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও জাতীয় পর্যায় এপেক্স বাংলাদেশ ক্লাব ১০-১১ এর সাবেক সভাপতি, আন্তজাতিক এপেক্স ফাউন্ডেশনের ১১-১২ সালে চেয়রম্যান ও নারায়ণগঞ্জ জেলা আইন জীবী সমিতির দু’বারের সাবেক সাধারন সম্পাদক ছিলেন।

১৯৯৭ সালে ভালোবেসে ওয়াহিদা রিতার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তিনি বর্তমানে এক ছেলে ও এক মেয়ের পিতা। সংসার জীবনে সফল বাবা এবং স্বামী।

তিনি রাজনীতির পাশাপাশি একজন টিভি অভিনেতা, আইনজীবী হিসিবেও সুপরিচিত। ১৯৯৯ সালে কাজী শাহীদুল ইসলাম এর হাত ধরে টিভি চ্যানেলে নাটকে প্রবেশ করেন। তার অভিনয়ের কয়েকটি নাটক হলো লাল নীল বেগুনী, কাক তাড়–য়া, রূপ কথা, তখন হেমন্ত, সংসার, ও জামাই পাগল। এছাড়া সিনেমায় অভিনয় করেছেন আয়না কাহিনী, ৭১রের মা জননী।

তার প্রিয় রঙ নীল, প্রিয় ফুল বেলী, সব খাবার পছন্দ করেন।  তার জম্মদিন উপলক্ষে তেমন কোন আয়োজন নেই। তবে পরিবারের পক্ষ থেকে কোন আয়োজন আছি কি না তাও জানা নেই।

সর্বশেষ সংবাদ শিরোনাম